বেহেস্ত কোটা মুক্ত নয়।

শিক্ষা মানুষকে সৃজনশীল, বিনয়ী ও নৈতিক করে তোলে। তবে, পারিবারিক শিক্ষার কোন বিকল্প নাই। মানুষ শিক্ষা স্কুল কিংবা মাদ্রসা থেকে নিতে পারে। তবে সতর্ক থাকতে হবে শিক্ষার মান নিয়ে। এটা সত্য যে , সাধারণ শিক্ষা ব্যাবস্থা বিজ্ঞানসম্মত এবং কর্মমুখী। মাদ্রাসা শিক্ষা এখনো সেকালে রয়ে গেছে। এখনো কিছু মানুষ মনে করে , যদি তাদের সন্তান মাদ্রসায় পড়াশুনা করে , তারা বেহেস্তে যাবে। তাদের সন্তান ধার্মিক হবে। পরিবার সহ বেহেস্তে যাবে। তারা বুঝেনা শিক্ষার সাথে বেহেস্তের সম্পর্ক নাই। কিছু উদারহণ।

১। কিছু মুসলিম মনে করে। যদি তাদের একজন সন্তান কোরানে হাফেজ হয়। তাহলে ১৪ গুষ্টি সহ বেহেস্তে যাবে। এবং তারা বেহেস্ত উপভোগ করবে। কোরানে হাফেজ এর জন্য বেহেস্তে কোটা। বরাদ্ধকৃত কোটা ১৪ গুষ্টি। হাহা ! !! এখনো মাওলানারা মানুষকে বোকা বানাচ্ছে বেহেস্তের নামে।

২। কিছু মুসলিম বিশ্বাস করে মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত। এখানেও কোটা প্রদ্ধতি। সন্তান ভালো না মন্দ এটা বিষয় নয়। মায়ের পায়ের নিচে বেহেস্ত। উত্তাধারীকার সূত্রে পাওয়া যাবে।

৩। কিছু মুসলিম বিশ্বাস করে স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেস্ত। ফলশ্রুতিতে স্ত্রী সহ্য করে স্বামীর অমানবিক অত্যাচার। শুধু বেহেস্তের লোভে। কখনো ভাবেনা এটা গল্প।
৪। হিন্দু স্ত্রীরা মনে করে স্বামী তাদের দেবতা। এবং সহ্য করে অত্যাচার। দেবতাকে খুশি করার জন্য। একসময় , হিন্দুরা জীবন্ত স্ত্রীকে পুরাতো মৃত স্বামীর সাথে। এটাই ছিল তাদের ধর্মীয় নিয়ম। তাতে স্বর্গ মিলে।

বেহেস্তের লোভ আমাদের বোকা বানাচ্ছে। আমরা অমানবিক হয়ে যাই বেহেস্তের লোভে। আমরা অন্ধ হয়ে যাই বেহেস্তের লোভে। আমাদের শিক্ষা দরকার, যে শিক্ষা আমাদের আলোকিত করে, মানবিক করে।

4 total views, 1 views today

1
Leave a Reply

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
0 Comment authors
hasan Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
hasan
পথচারী
hasan

you talk against heaven and
you talk against heaven and allah . just see result of it.