প্রেমপত্র-৫৩

প্রিয় তুমি,
প্রান ঠান্ডা করা এই বৃষ্টির প্রথম হিম শীতল করা প্রথম ফোঁটার মত শুভেচ্ছা রইল। আমার একমুঠো ক্ষরাপ্রবন জীবনে তোমার উপস্তিতেই বৃষ্টির শীতলতা প্রথম অনুভব করতে পেরেছি। হয়ত এর আগে জীবিত ছিলাম, কিন্তু বেঁচে ছিলাম না। তুমি আমার কাছে এমন একটা সপ্ন যেটা দেখার জন্য একটা জ়ীবন অপেক্ষা করতে হয়, কারন ছোট্ট এই জীবনে তোমার মত অন্য কোন সপ্নকন্যাকে খোঁজার সময় হয়ত আমি পাব না।
বুকের ভেতরটা কষ্টের আগুনে জ্বলে পুড়ে ছারখার, আর কতো পুড়ব আমি নিজেও জানি না । তোমার দূরে থাকার কষ্ট আমার ভেতরে জ্বলন্ত আগ্নেয়গিরির মতো বিরামহীন তপ্ত লাভা উদ্গীরন করে চলেছে, আর আমার ভেতরেই তা আটকে থাকছে । কখনো কি বুঝবে তুমিহীনতার কতখানি যন্ত্রণা আমার ভেতরে । বুঝতে পারবে কি আমার অনুভুতির গভীরতা, আমার ভালবাসার তীব্রতা । হয়তো পেরেছ, কিন্তু চুপ থেকেছ অবলীলায় ।তারপরেও বিশ্বাস করি,কতটা ভালবাসা হলে আমি এভাবে প্রতিটি দিন তোমায় নিয়ে গল্প রচনা করি।কি যে হয় মাঝে মাঝে আমি জানিনা তবে আমার ছেলেমানুষি তোমার কাছে প্রকাশ পায় দিনকে দিন।কেন হয় জানো কারন বাচ্চারা যেমন কোন কিছু শক্ত করে মূঠোয় রাখে আমি তোমাকে তেমনটাই আগলে রাখতে চাই জনম জনম।তুমি কি বুঝবে না? আমি তোমার নিশ্চুপতার কষ্ট নিয়ে কাটিয়ে দেই অন্তহীন নির্ঘুম রাত একাকী।
আমি বারংবার ডুবেছি তোমার চোখের কাজলের আঁধারে কারন তোমার চোখ দুটি যেন দুই রহস্য পুরী।যদি উপমা দিয়ে বলি তাহলে বলব ‘চোরাবালি’আমি যতই বের হব হব করি,ততই হারিয়ে যাই অজানা মায়ায়।
তোমাকে দেখার আগ মুহুর্তের সেই ধুক ধুক হার্ট বিট, আর তুমি, স্বপ্নের মাঝে চলে যাওয়ার পরের সেই চিন চিন ব্যাথা,কল্পনাতে মাঝে মাঝেই আমি অনুভব করি।
তুমি আমার অন্য একটা পৃথিবী, যার মাঝে আমি হারিয়ে যাওয়া আমিকে খুঁজি, আমার অস্তিতের প্রমান পাই উপসংহারে এতটুকূই বলার ছিল,আমার হয়ো ।কেমন থাকবে তা আমি বলব না শুধু আনেক বছর পর পেছন ফিরে তাকালে মনে হবে এইতো মাত্র কয়টা দিন পার করলাম।আর কফির কাপে হাজার ভালবাসা,আর কৌশলে লিপষ্টিক মুছে দেয়ার দায়িত্বটা আমিই নিতে চাই ,আমি শুনেছি দিনের বেলা ২ ঠোঁটের স্থিতিশীলতা নাকি ০.০৫% হারে বাড়ে। তাইলে চল আমরা সেটা বিজ্ঞানসম্মত উপায়ে পরীক্ষা করি।
আচ্ছা মাঝেমাঝে “তোমাকে আমার অসহ্য লাগে” কেন?। এর মানে এই না যে তোমাকে আমার সহ্য হয় না। এর মানে “তোমাকে ছাড়া আমার চলবেই না। আমি চাই তোমাকে আমার আরো অসহ্য লাগুক… ভিশন রকম অসহ্য লাগুক”।
ইতি
তোমার আমি

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

36 − 29 =