কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান ? পর্ব-৪(উটের মূত্র সর্বশ্রেষ্ট ঔষধ)

গত তিনটি পর্বে ইসলামিক জ্যোতির্বিজ্ঞান নিয়ে আলোচনা হয়েছে কোরানের ভিত্তিতে। এই পর্বে হাদিস থেকে কিছু অতুলনীয় চিকিৎসাবিজ্ঞান নিয়ে আলোচনা করা হবে। দুনিয়ার সর্বশ্রেষ্ট বিজ্ঞানী মুহাম্মদ চিকিৎসাবিজ্ঞানের কিছু যুগান্তকারী আবিস্কার করে গেছেন। অনেক মুমিনরাই হয়ত সেটা জানে না , আর তাই তারা মুহাম্মদের সেই চিকিৎসা বিজ্ঞান অনুসরন না করে , ইহুদি নাসারা কাফেরদের আবিস্কৃত চিকিৎসাবিজ্ঞান অনুসরন করে । ধিক তাদেরকে !

নবী মুহাম্মদ বলেছেন উটের মূত্র সর্বরোগহারি ঔষধ—————

সহিহ বুখারী :: খন্ড ৮ :: অধ্যায় ৮২ :: হাদিস ৭৯৪:
আলী ইব্ন আবদুল্লাহ্ (র) … আনাস (রা) থেকে বর্ণিত। তিনি বলেন, উকল গোত্রের একদল লোক নবী (সা) এর নিকট উপস্থিত হয়ে ইসলাম গ্রহণ করল। কিন্তু মদীনার আবহাওয়া তাদের অনুকূল হলনা। তাই তিনি তাদেরকে সাদাকার উটপালের কাছে গিয়ে সেগুলোর পেশাব ও দুগ্ধ পান করার আদেশ করলেন। তারা তা-ই করল। ফলে সুস্থ হয়ে গেল। অবশেষে তারা দীন ত্যাগ করে উট পালের রাখালদেরকে হত্যা করে সেগুলো নিয়ে চলল। এদিকে তিনি তাদের পিছনে লোক পাঠালেন। তাদেরকে (ধরে) আনা হল। আর তাদের হাত-পা কাটলেন ও লৌহ শলাকা দ্বারা তাদের চক্ষুগুলো ফুঁড়ে দিলেন। কিন্তু তাদের ক্ষত স্থানে লোহা পুড়ে দাগ দিলেন না। অবশেষে তারা মারা গেল।

সহিহ মুসলিম :: বই ১৬ :: হাদিস ৪১৩০:
ইয়াহইয়া ইবন ইয়াহইয়া তামিমী ও আবু বকর ইবন আবু শায়বা (র)……আনাস ইবন মালেক (রা) থেকে বর্ণিত যে, “উরায়না- গোত্রের কিছু সংখ্যক লোক মদীনায় রাসুলুল্লাহ (সা) (সা)-এর নিকট এলা (সেখানের আবহাওয়া তাদের অনুকুলে না হওয়ায়) তারা অসুস্হ হয়ে পড়ল । এতে রাসুলুল্লাহ (সা) (সা) তাদেরকে বললেনঃ তোমরা ইচ্ছে করলে ঐ সব সাদাকার উটের কাছে গমন করতে পার এবং তার দুধ ও মূত্র পান করতে পার । তারা তাই করল এবং এতে তারা সুস্হ হয়ে গেল । এরপর তারা রাখালদের উপর ঝাপিয়ে পড়ল এবং তাদেরকে হত্যা করল । পরিশেষে তারা ইসলাম ধর্ম পরিত্যাগঁ করে রাসুলুল্লাহ (সা) (সা)-এর মাল সম্পদ নিয়ে পলায়ন করল । এই সংবাদ নবী (সা) এর নিকট পৌছল । তখন তিনি তাদের পিছনে লোক পাঠালেন । তারা তাদেরকে পাকড়াও করল । এরপর তাদের হাত-পা কেটে দিল এবং তাদের চোখ উপড়ে ফেলল এবং তাদেরকে রৌদ্রে নিক্ষেপ করল । এভাবে তারা মারা গেল ।

তার মানে দেখা যাচ্ছে উটের মূত্র হলো সর্বরোগহারি ঔষধ। কিন্তু মুমিনেরা সেটা জানে না। আর জানলেও সেটা মানে না। তারা মুহাম্মদের আবিস্কৃত চিকিৎসা বিজ্ঞান অনুসরন না করে , অসুস্থ হলে ইহুদি নাসারা কাফেরদের আবিস্কৃত ঔষধ ব্যবহার করে ।

যারা নবী মুহাম্মদের চিকিৎসা বাদ দিয়ে ইহুদি নাসারা কাফিরদের আবিস্কৃত ঔষধ ব্যবহার করে , তারা কি সহিহ মুমিন নাকি মুনাফিক ?

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২ thoughts on “কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান ? পর্ব-৪(উটের মূত্র সর্বশ্রেষ্ট ঔষধ)

  1. হিন্দুরা গরুর মুত খায়, গু খায়
    হিন্দুরা গরুর মুত খায়, গু খায়, গরুকে মা ডাকে। মুসলমানরাও উটের মুত খায়, তারা উটকে কি তালই ডাকে! দুলাভাই ডাকটাই মানানসই। *biggrin*

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 3 =