Government Is a Guilty Blogger

বিভিন্ন পত্র-পত্রিকাগুলো আর ইন্টারনেটে পাওয়া পত্রিকা ইত্যাদি সবকিছুই এক একটি ব্লগসাইট। এগুলো মূলত রাষ্ট্রীয়ভাবে স্বীকৃত ব্লগ, যেখানে সমসাময়িক রাষ্ট্র সরকার এর পরোক্ষভাবে সম্মতি এবং অনুমোদন রয়েছে। এই অনুমোদনের পেছনে রয়েছে সরকারের লাভ। সরকারের বিভিন্ন ভালো কর্মকান্ডের, উন্নয়নের ফ্রী বিজ্ঞাপন হবে, যা মূর্খ জনগণ পড়ে সরকারকে অন্ধভাবে বিশ্বাস এবং ভালোবাসবে। আবার এই পত্রিকার স্বীকৃতি দেওয়ার পেছনে সরকার এককালীন কিছু অর্থ পায় এবং তার বিজ্ঞাপন মানুষ নিজের পকেটের টাকায় নিজ দ্বায়িত্বে কিনে পড়ে নিবে। এই সিস্টেমটিও ব্লগের আওতাভুক্ত। কিন্তু জনগণ তা দেখেই না।
লক্ষ্য করলে দেখবেন এই ব্লগগুলোতে সর্বদা ক্ষমতাসীন সরকারের পক্ষে সুনাম করবে, অন্যপক্ষের দুর্নাম করায় ব্যস্ত থাকবে। এই স্বেচ্ছাকৃত সরকারের বানানো খবরগুলো পড়ে মানুষ কখনো আসল সত্য সম্পর্কে ধারনা পাবে না। এই পত্রিকা নামের রাষ্ট্রস্বীকৃত ব্লগগুলোতে সরকার প্রত্যক্ষ নয়, পরোক্ষ ব্লগার হিসেবে থাকেন। সরকারের দোষ- ত্রুটিগুলো যে দেখিয়ে দিবে সে ব্লগ বা পত্রিকাকে সাথে সাথেই ব্যান করা হয়েছে তা আমরা দেখেছি।
এখানে আমি এই সরকারের বিরুদ্ধে কোন কিছু বলছি – তা নয়, এটি সর্বদা লক্ষনীয় বিষয় সব ক্ষমতাসীন সরকারের বেলায়।
তাহলে যে ব্লগার আড়ালে থেকে সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে পত্রিকা বানিয়ে, বহু সত্যকেও গোপন করে মানুষকে হরহামেশাই ধোকা দিয়ে যাচ্ছে, এই ব্লগারের শাস্তি কি হওয়া উচিৎ….???
এই ব্লগার নিশ্চই সবার আগে ব্যান হওয়া উচিৎ…!!
কিন্তু তা হচ্ছে না, তা কেন হচ্ছে না…?? কারন তার ক্ষমতা আছে, তিনি ক্ষমতায় অধিষ্ঠিত, ক্ষমতা প্রদর্শন করিয়ে দুর্বলের প্রতি ভয়ংকর হওয়া অস্বাভাবিক কিছু নয়। সরকারের দোষ- ত্রুটিগুলো যে দেখিয়ে দিবে, ধর্মের নামে ভন্ডামি আর কুসংস্কার চর্চাকে যে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবে, তাকে আখ্যায়িত করা হবে ব্লগার হিসেবে। অথচ সরকার স্বীকৃতগুলোর সম্মানি নাম রয়েছে – “দৈনিক পত্রিকা”।
বর্তমানে “ব্লগ” আর “ব্লগার” শব্দগুলো এক ভয়ংকর মৃত্যুর আভাষের নাম। তাই যদি কারো নামের আগে বা পরে ব্লগার শব্দটি বসে যায় তাহলে তার মুন্ডু যাওয়ার সম্ভাবনা চাপাতির কোপে। এই দুর্বল চুনোপুঁটি ব্লগারের প্রানের ভয়ের মত সর্বোচ্চ ভয় রয়েছে।
তবে আসল যে ভয়ংকর ব্লগার মানুষের মাথা কিনে নিয়েছে তারা সম্পূর্ন ধরাছোঁয়ারও বাইরে।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

১ thought on “Government Is a Guilty Blogger

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 8 =