কুচিন্তা ১৪

ইদানীং ছাম্বাদিক পেশাটা বেশ রসালো মনে হচ্ছে । আমি এবং সেই নরাধম পাভেল যাচ্ছিলাম এক গলির ভিতর দিয়ে । উদ্দেশ্য রহস্যময় কিছু উদঘাটন করা । অবশ্যি দেশ রহস্য আর রসে কানায় কানায় ভর্তি । তো সেই গলির পুরনো দোকানটির পাশেই টক্কর দেয়ার জন্য গড়ে উঠেছে আরেকটি টং দোকান ।

তো সে দোকানিকে আমাদের প্রশ্ন– ভাই ”তোমার আমার বাড়িঘর” প্রোগ্রামে আপনাকে স্বাগতম ।
তিনি- দোকানে কি ?
আমরা-আপনার দোকানো একটি বাড়ী । আপনার দোকানটির মডেল চমতকার। পিলার হিসেবে বাঁশ এবং ছাদ হিসেবে টিন খারাপ না । কিন্তু এটি যথেষ্ট নাজুক । আচ্ছা দাদা আপনে কি যুবলিগ করেন ?
তিনি – এইটা আবার কি ?
আমরা- (মুখ চাওয়া-চাওয়ি করলাম,সন্দেহজনক) দাদা,এইটা হইলো একটা ফুটবল লিগের নাম , আপনাকে দেখে ফুটবলার-টলার লাগে ।
তিনি – (হাসিমুখে) তা খেলতাম একসময় ।
আমরা – তাছাড়া আপনার চিহারাও মাশাল্লা মিরাটোনার মত।তো ভায়া,এই যে আপনার দোকান বাতাসে লড়ে,কয়তলার ফাউন্ডেশনে কয়তলা উঠাইছেন ?
তিনি – (ফেলফেল চোখে তাকিয়ে)
আমরা – (ঘোরতর সন্দেহজনক!)বলি , আপনার এই টং দোকান কি বিল্ডিং কোড মেনে করা ?মাননীয় প্রঘানমন্ত্রি বলেছেন ৯০% বিল্ডিং,বিল্ডিং কোড অনুযায়ি না ।
তিনি -(নিশ্চুপ)
আমরা- ( অভিনয়,সবি অভিনয়,গভির জলের মাছ !)আচ্ছা দাদা, আপনার এই বিল্ডিং কার ডিজাইনে করা ? একটু ধাক্কায় দেখি ? মোখা বলেছেন,ধাক্কা দিলে টুইন-টাওয়ার পড়ে। আচ্ছা যান,আপনার টং দোকান বলে জন্য ডিস্কাউন্ট ! শুধু একটা টোকা দিয়ে দেখব !
তিনি -ভাই এইসব কি বলেন,যা নিবার আইছেন নিয়া চইলা যান,এতো কথার টাইম নাই !
আমরা-(এইবার পরিষ্কার,সব পানির মত পরিস্কার, ট্রান্সপারেন্ট!) আচ্ছা দাদা, আমাদের শেষ প্রশ্ন,রাজউকের কাগজ…
তিনি – ফাইজলামি পাইছেন ,ফুটেন ! পাব্লিকরে যায়গা দেন ।
আমরা-(সাক্ষাত ঘুঘু,পি-আলুর হেডলাইন,মতিচুরদার সাথে ডিল করার সময় আগত ! উই আর এক্সাইটেড)আচ্ছা দাদা প্লিজ আর একটা প্রশ্ন,তারপরেই চলে যাব ! আল্লার কিরা !
তিনি – বলেন !
আমরা-আচ্ছা দাদা , রানা আপনার কে হয়?

[উত্তরের অপেক্ষা না করেই আমরা হাঁটা ধরি…বলা তো যায়না ,যদি রিয়েল মিরাটোনা হয়,(যে কিনা হয়ত দোকানদারের বেশে কোকেন বিজনেস ম্যাগ্নেট ,তাইলেতো সে যুবলীগের আব্বা) আর যদি দুষ্টুমি করে একটা ফ্রি কিক দেয় তাইলে বিনা টিকিটে বিদেশ ভ্রমন)]
:কল্কি: :কল্কি: :টেকোবস: :টেকোবস:

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২ thoughts on “কুচিন্তা ১৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + 2 =