শত শত গরু ছাগলের মাঝে দুু একজন মউলানা আছে তাদের মুরিদ হতে মনচায়।হয়তো তাদের জন্যই ধর্মটা টিকে আছে।

এই দেশে আপনি যখন কারো ভুল ধরে দেবেন তখন আপনি নাস্তিক হয়ে যাবেন,যারা দিন রাত ব্যাবসা করছে ধর্মকে নিয়ে,আপনি তা বলতে পারবেন না তাহলে আপনি নাস্তিক।আর যে যে কারনে আপনি নাস্তিক হতে পারন-
#যারা মুসলিম হয়ে রাজাকারের বিচার চায় তারা নাস্তিক!
নিজেকে বাঙ্গালী মনে করে তারা নাস্তিক!
যারা সকল ধর্মের সহ অবস্থান চায় তারা নাস্তিক !
যারা পাকিস্তান ক্রিকেট দলকে জিন্দাবাদ না বলে তারা নাস্তিক!
#শুধু ধর্মের দোহাই দিয়ে একটি সফল রাস্ট্রের গঠন হতে পারেনা পৃথিবীর কোথাও এমনটা নেই ! এমন কি হওয়া উচিত নয়। কারন আপনি মানুন আর না-মানুন মানুষ তার ধর্মের ভিতরে জন্ম নেয় না জন্মের পর ধর্ম পায় ।
#আমাদের দেশে কিছু কিছু ধান্দাবাজ আছে যারা নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য ধর্মকে ঢাল হিসাবে ব্যাবহার করছে ।
আগেও ভোটের সসময় দেখেছি তারা বলছে তাদেরকে ভোট না দিলে মুসলমানের খাতা থেকে নাম কাটা যাবে তাদের সমর্থকরাই কেবল বেহেস্তে বুকিং পাবে বাকিরা সব মুরতাদ, নাস্তিক ।
#এখন কথা হলো আমরা আর কতদিন বেহেস্তের আশায় এই ভন্ডদের পিছনে হেটে অন্যের জীবনকে নরক বানাব যে বেহেস্তের নিশ্চয়তা তারা নিজেদের ব্যাপারেই দিতে পারেনা ।
অনেকে বলে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ইমাম দরকার এমন কি কুলখানিতেও দরকার।মৃত ব্যাক্তির জন্যেও দরকার কথাটা ভুল এটা আমি বলছি না একটু পর ওয়াজেই দেখতে পাবেন।২০০৪/৫ এর দিকে যশোর নড়াইল প্রত্যন্ত অঞ্চলে হিজবুল তহরির নামে সংগঠনটি মিষ্টি মিষ্টি কথা বলে মানুষকে বোকা বানাতো।তাদের মূল লক্ষ্যই ছিল জঙ্গীবাদের প্রসার।এখন আবার নতুন কিছু সংগঠন এসেছে তারাও একই মিষ্টি কথা বলছে তাদের থেকে সাবধান থাকুন।
শত শত গরু ছাগলের মাঝে দুু একজন মউলানা আছে তাদের মুরিদ হতে মনচায়।হয়তো তাদের জন্যই ধর্মটা টিকে আছে।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 4 =