অসাম্প্রদায়িক বাংলাদেশের অসাম্প্রদায়িক মন্ত্রী !

?efg=eyJpIjoiYiJ9&oh=ec7f5c96d8e465b4b322bdc50f7c2c5c&oe=5892D11F” width=”500″ />
উগ্রবাদী মুসলিমদের হামলায় বিপর্যস্ত নাছির নগরের একটি চিত্র

নাছির নগরের হামলা নিয়ে মৎস্য ও পশু মন্ত্রী মো. ছায়েদুল হক বলেন, ‘মালাউনের বাচ্চারা বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করছে। আর এ ঘটনাকে ফুলিয়ে-ফাঁপিয়ে প্রচার করে অতিরঞ্জিত করেছে সাংবাদিকরা। অথচ ঘটনা কিছুই নয়।

মাননীয় মন্ত্রী সাহেব ঠিকই তো বলেছেন মালাউনের বাচ্চাগুলো কেন মার্ খেয়ে মুখ বন্দ রাখতে পারেনা। কেন তাদের জন্য শান্তির ধর্মের নিরীহ শান্তি অনুসারীদের থানা হাজতের ঝামেলা পোহাতে হয়।৯০% মুসলিমের এই দেশে মালাউনের বাচ্চা গুলোকে যে থাকতে দেয়া হচ্ছে এটাইতো তাদের সৌভাগ্য।

ছায়েদুল হক বোধহয় ভুলেই গেছেন এ দেশটা বাংলাদেশ নাম লেখাতে প্রায় ত্রিশ হাজার মালাউন আর্মি জীবন দিয়েছিল! এই মালাউনদের রাষ্ট্রই প্রায় এক কোটি বাঙ্গালিকে নয়মাস ধরে খাওয়া,পরা ও থাকার ব্যবস্হা করেছিল! মালাউনের স্ত্রী-কন্যারা পাকি আর রাজাকারদের গনিমতের মাল-এ পরিনত হয়েছিল! মহিলা মালাউন ইন্দিরা গান্ধী স্বল্পতম সময়ে সশস্ত্র সৈনিকদেরকে নিজ দেশে ফিরিয়ে নিয়েছিলেন! কে জানে জনৈক ছায়েদুল হক তখন কোন পক্ষের অনুসারী ছিলেন?

ইসলাম নাকি শান্তির ধর্ম।এক জনের অপরাধের শাস্তি হাজার মানুষের উপর চাপিয়ে দিয়ে তাদের জান মাল বিপন্ন করার নামই কি শান্তি।এইটাই কি শান্তির নমুনা।ভাবতে অবাক লাগে একবিংশ শতাব্দীর এই আধুনিক যুগে বাস করেও আমাদের চিন্তাধারা চৌদ্দশ বছর আগের সেই বর্বর অসভ্য মানসিকতাই পড়ে আছে।শুধু মুখে খই ফুটিয়ে লাভ নাই।যথাযথ আচরন করেন।হিংসা, বিদ্বেষ, উগ্রতা পরিহার করেন। কাজে, আচরনে প্রমান করেন ইসলাম শান্তির ধর্ম।

অনেকে বলেন ভারতেও মুসলিমদের উপর নির্যাতন হয় অবশ্যই হয়। কিন্তু সেখানে কেউ নির্যাতন কারীর পক্ষে সাফাই গাই না।বরং ভারতে উগ্রবাদি হিন্দুরা মুসলমান মারলে প্রতিবাদে সেখানকার লেখকরা একের পর এক রাষ্ট্রীয় সাহিত্য পুরষ্কার ফেরত দেন, বিভিন্ন ঘরানার বুদ্ধিজীবিসহ নানা শ্রেনীর মানুষ রাস্তায় নেমে আসে। এমনকি গরুর মাংস খেয়ে প্রতিবাদ করার নজিরও আছে।

বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। কিন্তু বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বা হিন্দুদের ধর্মীয় স্থানে হামলা হলে সাধারন মানুষ তো দূরের ব্যাপার, বরেন্য লেখক, বুদ্ধিজীবিসহ সমাজের প্রযিথযশা মানুষেরা মুখে কুলূপ এঁটে দরজায় খিল মারেন।কেন এমন হয় ? ক্লীবে ভরা দেশে কার কাছে বিচার চাইবেন?বিনা ভোটে নিৰ্বাচিত এক কীটের কাছ থেকে আর কিইবা আশা করা যাবে।তবে যাই হোক দিন শেষে আপনাকে মানতেই হবে ইসলাম শান্তির ধর্ম ।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২ thoughts on “অসাম্প্রদায়িক বাংলাদেশের অসাম্প্রদায়িক মন্ত্রী !

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

48 − 43 =