বাংলাদেশ থেকে ভিজিট করা শীর্ষ ২০ ওয়েব সাইট

১. Facebook: ধারণা করাই যায়। আমিও এটাকে সমর্থন করি। এখন মানুষ ইন্টারনেট কী বোঝার আগে বোঝে ফেইসবুক কী? ইন্টারনেটে যে ফেইসবুক ছাড়া অন্য কাজও করা যায়, সেটাও অনেকে জানে না। ফেইসবুক তো উপরে থাকবেই। আপনিও আপনার সন্তানকে ফেইসবুক চালাতে উৎসাহী করুন। ভুলে ভরা পাঠ্যবই পড়ে ভুল শেখার চেয়ে ফেইসবুক পড়ে কিছু না শেখাই ভাল।

২. Google: খোঁজ দ্য সার্চ। বাঙালি অলিতে খোঁজে। গলিতে খোঁজে। তারা পানির নিচে ডুব দিয়ে সেখানেও খোঁজে। তো গুগল উপ্রে থাকবে না তো কি আমি থাকব???

৩. Google.com.bd: সিরিয়াসলি এটাকে তিন নাম্বারে দেখে ব্যাফুক কষ্ট পাইছি। ধারণা ছিল, এটা Google এর উপ্রে থাকবে। তাছাড়া ২৬ মার্চ একদিনেই এটাতে যে পরিমান হিট পড়েছে… থাক! এসব নিয়ে কথা বলে দুঃখ বাড়াবো না।

৪. Yahoo: আবারও খোঁজাখুঁজি। বাঙালি এত কী খোঁজে??? Google আর Yahoo এর কাছে জিজ্ঞেস করতে হবে, বাঙালির সার্চ লিস্টে সবার উপরে কী আছে???

৫. Youtube: সরকার Youtube বন্ধ করেও পার পেল না। এখনও বহাল তবিয়তে টিকে আছে। মানুষ কী দেখতে এত ইউটিউবে যায়, কে জানে??? জানলে কেউ আওয়াজ দিয়েন। অবশ্য, আমি যেটা ভাবছি সেটা ভাবলে আওয়াজ দেবার দরকার নাই।

৬. Prothom-Alo: মারহাবা! মারহাবা! এই নাস্তিক মুরতাদদের পত্রিকা এখনও এত্ত উপ্রে!!! এই দেশের উপ্রে তো আল্লার গজব পড়বে। সবাই মাথার উপ্রে হাত দিয়া দাড়ান।

৭. Blogspot.com: বাঙালি ইংরেজি ব্লগে এত কী করে? তারা কী ইংলিশ ‘বলগার’ হইবার চায়? না’কি ভাব মারতে আইডি খুলে রেখে দেয়? না’কি কপিপেস্ট করার ধান্দায় যায়???

৮. bdnews24: এটা একটা কাজের সাইট। যাক বাঙালির দেশ বিদেশের হাল হাকিকত জানার ইচ্ছা এখনও কমে নাই।

৯. banglanews24: bdnews24 এর কথাগুলো কপি পেস্ট।

১০. Wikipedia: সাত কোটি সন্তানের হে মুগ্ধ জননী/ রেখেছ বাঙালি করে মানুষ কর নি। নাহ! বাঙালি মানুষ হচ্ছে। তারা এখন উইকিপিডিয়া পড়ে। অবশ্য এখন পর্যন্ত রেফারেন্সের জন্যই এখানে বেশি ঢু মারা হয়। কিছু ভাল বাংলা ডেভেলপারও লাগবে।

১১. WordPress: ব্লগের প্রাদুর্ভাব বাড়ছে। সেই সাথে ফ্রি ব্লগেরও। অলিতে গলিতে ব্লগ গজিয়ে উঠছে। এখন নতুন ব্লগের জন্য নাম খুঁজে পাওয়াই দায়।

১২. Techtunes: যথারীতি শীর্ষ বাংলা ব্লগ। নাহ! আসলেই এইটা কামের সাইট।

১৩. ESPN Cricinfo: সব দোষ সাকিব তামিমের। এত্ত ভাল খেলে ক্যান??? তাই তো এত্ত ঢু মারে ‘ক্রিক ইনফো’তে। আগে একটা ম্যাচ জিতলে যে ফিলিংস পাইতাম এখন তার সিকি ভাগও পাই না। বড়ই আপচুচের বিষয়।

১৪. BdJobes: চাকরীর বাজার বড়ই মন্দাভাব। “আমার মামুজান আমায় কথা দিয়েছে/ আসি আসি বলে চাকরী ফাঁকি দিয়েছে”

১৫. Linkedln: প্রফেশনাল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। আমার জঘন্য লাগে। এখানে এত মানুষ কী করতে যায় কে জানে? তবে বাংলাদেশের মানুষ সোশ্যাল নেটওয়ার্কিং নিয়েও ভাবছে দেখে ভাল লাগছে।

১৬. Somewhere in… Blog: প্রথম বাংলা ব্লগ। আর সে এখন এত নিচে!!! দায়িত্ব মডুদের একার না। আমাদেরও। আশা করি, আরও ভাল ভাল পোস্ট পাব সামহোয়্যার ইন থেকে।

১৭. oDesk: যাক বাঙালি অনলাইনে থেকে শুধু সময় আর মেগাবাইটই নষ্ট করে না। উপার্জনেরও চেষ্টা করে

১৮. Bikroy.com: বাঙালি এখন ইন্টারনেটে এত্ত কেনাকাট করে!!! তাজ্জব ব্যাপার। অবশ্য প্রতিষ্ঠিত হতে ‘বিক্রয় ডট কম’ কম খরচ করে নি। লিস্টে আসাই স্বাভাবিক।

১৯. Daily Manab Zamin: প্রিন্ট মিডিয়ার মধ্যে অনলাইনে দ্বিতীয়। মাঝখানে কিছুদিন আমারদেশের কারণে খানিকটা ব্যাকডেটে ছিল। এখন আবার টপ টুয়েন্টিতে ফিরে এসেছে। আসা করি, তাদের উন্নতি অব্যাহত থাকবে।

২০. Twitter: ধারণা করেছিলাম, বাংলাদেশে যত মানুষ ফেইসবুক চিনে তার ১০ ভাগে এক ভাগ টুইটার চিনে। দেখা গেল ধারণা ভুল। যত মানুষ ফেইসবুক চিনে তার ২০ ভাগের এক ভাগ টুইটার চিনে।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৪৫ thoughts on “বাংলাদেশ থেকে ভিজিট করা শীর্ষ ২০ ওয়েব সাইট

  1. Youtube এ নিউ মুভি গুলার
    Youtube এ নিউ মুভি গুলার প্রমো + মাঝে মাঝে একটা দুইটা মিউজিক ভিডিও + হ্যাকিং এর ভিডিও দেখি ।। আওয়াজ দিলাম 😀

  2. সামু কয়দিন আগেও ১১/১২-তে
    সামু কয়দিন আগেও ১১/১২-তে ফিক্সড ছিল। এখন নীচের দিকে নামছে। গরু-ছাগলের খোয়াড় হইলে এই অবস্থাই হয়। এই অবস্থা চলতে থাকলে সামু আগামী তিন মাসে ৩০০-তে চলে আসবে।

  3. লিস্ট দেখে বাঙালির রুচি
    লিস্ট দেখে বাঙালির রুচি সম্পর্কে ধারণা উঁচু হোল। পাইক্কাদের লিস্টের প্রথমেই থাকে পর্ণ সাইট।

    1. পাইক্কাদের লিস্টের প্রথমেই

      পাইক্কাদের লিস্টের প্রথমেই থাকে পর্ণ সাইট

      :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি:
      :হাহাপগে: :হাহাপগে:

    2. আমার সবচেয়ে ভাল লেগেছে,
      আমার সবচেয়ে ভাল লেগেছে, Linkedln এর মত সাইটের ১৫ নাম্বারে উঠে আসা। আগে ভাবতাম বাংলাদেশে কেউ এর নামই জানে না। এখন বুঝলাম, বাংলাদেশেও অনেক প্রফেশনাল সোশ্যাল অ্যাটিভটিস্ট জন্ম নিচ্ছে…

    3. পাইক্কাদের লিস্টের প্রথমেই

      পাইক্কাদের লিস্টের প্রথমেই থাকে পর্ণ সাইট।

      কথা সত্য :মাথানষ্ট: :তালিয়া: :ভেংচি: , কথা খুব সত্য… :তালিয়া: :বুখেআয়বাবুল: 😀

  4. কয়েকবছর আগেও পিয়ালের জৌবন
    কয়েকবছর আগেও পিয়ালের জৌবন জ্বালা টপ টেনে ছিল কিন্তু হালের পরিবর্তনে কয়েকবছর পর আজ জৌবনজ্বালা তো দূরের কথা কোন চটি সাইট রেংকিং এ নেই দেখে তাজ্জব লাগছে।
    হেফাজতি জোশ গেল কই!!??

  5. ধারণা করেছিলাম, বাংলাদেশে যত
    :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: ধারণা করেছিলাম, বাংলাদেশে যত মানুষ ফেইসবুক চিনে তার ১০ ভাগে এক ভাগ টুইটার চিনে। দেখা গেল ধারণা ভুল। যত মানুষ ফেইসবুক চিনে তার ২০ ভাগের এক ভাগ টুইটার চিনে। – See more at: http://www.istishon.com/node/1639#sthash.T9xZtgzK.dpuf

  6. ভাল লাগলো ! ইউজার কোনটা গ্রহণ
    ভাল লাগলো ! ইউজার কোনটা গ্রহণ করবে, তা তাদের ব্যক্তিগত ব্যাপার ! ইদানিংকালে ইউজাররা ভাল সাইট চিনতে পারছে এটাই শুভ লক্ষন….

  7. জেনে ভাল লাগল। এখন মানুষ
    জেনে ভাল লাগল। এখন মানুষ ইন্টারনেট ব্যাবহার করে, সঠিকভাবে উপকৃত হতে পারছে…

    তবে, পোস্টটার তথ্যসূত্র দিলে ভাল হয়…

  8. ৩১২ দিন বয়স না হতেই যদি
    ৩১২ দিন বয়স না হতেই যদি ইস্টিশন ৩১২ তে জায়গা পায় ! তাহলে ৩৬৫ দিনে কত নম্বরে আসবে সেটাই দেখার বিষয়…..

    1. এয়ারটেলে কল করলেই ওরা বলে
      এয়ারটেলে কল করলেই ওরা বলে সবচেয়ে দ্রুত ছড়িয়ে পড়া নেটওয়ার্ক। ইসটিশনের জন্যেও বলা যায়, সবচেয়ে দ্রুত ছড়িয়ে পড়া ব্লগ…

    1. জ্বি ভাই, নিক খোলার পর থেকেই
      জ্বি ভাই, নিক খোলার পর থেকেই আপনাকে যে পরিমান খাটাখাটনি করতে দেখছি… আপনিই পারবেন ইস্টিশনকে টপ টুয়েন্টিতে আনতে…

  9. ১০. Wikipedia: সাত কোটি

    ১০. Wikipedia: সাত কোটি সন্তানের হে মুগ্ধ জননী/ রেখেছ বাঙালি করে মানুষ কর নি। নাহ! বাঙালি মানুষ হচ্ছে। তারা এখন উইকিপিডিয়া পড়ে

    চরম পুলকিত হইলাম ! :নৃত্য: :bow:

  10. মানুষ কী দেখতে এত ইউটিউবে

    মানুষ কী দেখতে এত ইউটিউবে যায়, কে জানে??? জানলে কেউ আওয়াজ দিয়েন। অবশ্য, আমি যেটা ভাবছি সেটা ভাবলে আওয়াজ দেবার দরকার নাই।

    ইউটিউব একটা শিক্ষামূলক সাইট :চোখমারা: :হাহাপগে: :হাহাপগে: … তাই ওইখানে সব বিষয়েই শিক্ষাগ্রহণ :জ্ঞান: :জ্ঞান: :ভেংচি: করতে যাই… আপ্নে কি করতে যান, কালবৈশাখী সাব?? :বিষয়ডাকী: :চোখমারা: 😀 জাতি এই ব্যাপারে জানতে আগ্রুহি… :ভাবতেছি: :ভেংচি: 😀

  11. শেষের টা কি কইলেন
    যাক আমি

    শেষের টা কি কইলেন 😀

    যাক আমি তো ভাবছিলাম আমরা যে পাবলিক শীর্ষ দশে অন্তত একটা পর্ণ সাইট থাকবে, যেখানে মা ছেলের পবিত্র সম্পর্ককেও বিছানায় নেয়া হয়!!!

    সেটা না দেখে খুশিই হলাম।

      1. ভাই আমরা আসলে বেশি সুবিধার
        ভাই আমরা আসলে বেশি সুবিধার নয়তো !! ফেসবুকে কিছু দিন ধরেই হোম পেজে এক চটি পেজ সার্জেস্ট করছিল ৫৬৭ হাজার লাইক ।

        কি বলবেন

        1. আর কয়ো না,জয়। ফেবু খুললেই
          আর কয়ো না,জয়। :আমারকুনোদোষনাই: ফেবু খুললেই পর্ণ সাইটের সাজেশন… :দেখুমনা: :মাথাঠুকি: :মানেকি: :মানেকি: মাঝে মাঝে মুনে চায় জুইক্কা শালার মাথায় দুইডা বাড়ি দেই… :মাথাঠুকি: :এখানেআয়: :এখানেআয়:

    1. কথা সইত্য। বছর খানেক আগেও
      কথা সইত্য। বছর খানেক আগেও অবস্থা এমনই ছিল। কিন্তু, বর্তমানে সেরা পঞ্চাশেও কোন চটি সাইট নেই।

  12. কি বললো । আমি নিজেই তো সারা
    কি বললো । আমি নিজেই তো সারা দিন এগুলো নিয়ে পড়ে থাকি । আর আরেকটি বিষয় , আমারও জানামতে ইষ্টিশন এউ দেশের দ্রুত বর্ধনশীল একটা ব্লগ । এর সবথেকে ভালো বিষয় হচ্ছে এটা এখনও কমার্শিয়াল হয় নাই আর এর ব্লগাররা আজাইরা লেখক না । বরং মান সম্মত এবং মেধাবি । বিশেষ করে যার পোষ্টে মন্তব্য করছি সে , আনিস রায়হান , তারিক , উত্তর বাংলা , ইলেক্ট্রন প্রমুখ । দেখা যাক কয়দিন এমন থাকে ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 8 =