কিছু যুক্তি

ব্লগার হিসেবে আমি একদম এই নতুন। এসব জিনিষে যেসব বিসষয়ে জ্ঞান থাকতে হয় আমার সেসব বিষয়ে জ্ঞান শুন্যের কোঠাই। যুক্তি দেখাতে পারিনা বলে কারো সাথে তর্ক ও করতে যাইনা। কিন্তু গত কয়েকদিন কিছু লেখা পড়লাম যেগুলার বিপক্ষে যে কেউ যুক্তি দেখাতে পারে। আমার এসব যুক্তি গুলো বিশেষ করে বাশেরকেল্লা পোষ্টের। :চিন্তায়আছি: :চিন্তায়আছি:

প্রথমত, আজকে সকালে দেখলাম বাশের কেল্লা পোষ্ট দিলো এত হত্যার প্রতিবাদে মাত্র ৩ দিন হরতাল।
এখানে আমার কথা হলো হরতাল কেমনে প্রতিবাদের ভাষা হতে পারে?? আর মানুষ হত্যা করলে যদি হরতাল দিতে হয় তাহলে বিডিয়ার বিদ্রোহ, তাজরীন গার্মেন্টসে আগুন, চট্রগ্রামে ফ্লাওভার ধ্বস কিংবা সাভারের রানা প্লাজার ধ্বসে মারা যাওয়া মানুষ গুলো কি দোষ করলো?? তাদের মৃত্যুতে কেন হরতাল দেওয়া হলোনা??
তারা ইসলামের হেফাযত করছেনা তাই?? কিন্তু তারা তো দেশের হেফাযত করছে। :আমারকুনোদোষনাই:

দ্বিতীয়ত, রাতে পেইজ টাই পোষ্ট দিলো, একজনের বন্ধুর বাবা (পুলিশ) নাকি মতিযিলের শাপলা চত্বরের গন হত্যায় ছিলো। উনি ঐটার রগ রগে বর্ননা দিলেন।
কিন্তু কথা হলো আপনারা পুলিশ কে এত ভালোবাসতে কখন শিখলেন?? উনি গনহত্যা তে ছিলো শুনে ও আপ্নারা উনারে কিছু করলেন না। উনার রগরগে বর্ননা দিলেন পেইজে। এমনে তো পুলিশ পাইলেই পোন্দান। আর মনে তো হয়না আপনাদের ডোনারের অভাব আছে। তাইলে উনাকে সাক্ষি করে মামলা করতেছেন না কেন??
ও বুঝছি আপনার তৌহিদী ভাইদের প্রতি মমতা ফেসবুকেই সীমাবদ্ধ।
আর হুমায়ুন আহমেদ স্যারের একটা লেখা বলতে ইচ্ছে করছে এই টপিকে।
”কাকের মাংস ও কাকে খায়, কিন্তু পুলিশের মাংস পুলিশ কখনো খাই নাহ” তাই উনি পুলিশ হয়ে এসব কথা বলবে এবং এই কথা টা খালী আপনাদের পেইজের আবাল মেম্বার গুলাই বিশ্বাস করবে। :কল্কি:

তৃতীয়থ, আপনারা বললেন ১০ মিনিটে এত মানুষ উচ্ছেদ কখনো সম্ভব নাহ। তাহলে কতক্ষন লাগবে? ‘ কম করে হলে ও ২ ঘন্টা’ আপনারা বললেন ফায়ারিং শুরু হইছে ২ টা ৩১ মিনিটে। হুম বুঝলাম। তাইলে ২ ঘন্টা পর উচ্ছেদ মানে সাড়ে ৪ টায়। এবার বলেন আর আধা ঘন্টার ভিতর এত গুলো মানুষের লাশ ক্যমনে গুম হলো??
” কেনো? ওরা প্রথমে পাউডার দিয়ে দিয়ে রক্ত গুলো জালিয়ে কয়লা ফেলল (আমার মোটা মাথা ধরেনা রক্ত ক্যমনে কয়লা হয়? আর আপনি ক্যমনে জানেন কয়লা হইছিলো?) তারপর পানি দিয়ে সব পরিস্কার করে ফেলল”
হুম তাও বুঝলাম। কিন্তু এবার আমারে বুঝান ওদেরকে যদি সড়াইতে ২ ঘন্টা লাগে তাইলে এই অকর্মা পুলিশ র‌্যাব গুলো ক্যমনে আধা ঘ্নটায় এত কাজ করে ফেলল?? নাকি ভাই সুপার ম্যান কে ভাড়া করা হইছিলো তখন??? :-B

চতুর্থত, আব্বু বলতেছিলো মরছে এগুলো ভিডিও আছে। বলে মিডিয়াকে না হয় ভিডিও করতে দেইনাই কিন্তু আশে পাশের বিল্ডিঙ্গে যারা থাকে তার মোবাইল দিয়ে ভিডিও করেছে। কিন্তু কথা হলো লাইট অফ ছিলো তাই মিডিয়া কাভারেজ করতে পারে নাই। তাইলে ছাঁদ থেকে ক্যমনে ভিডিও ক্যমনে করছে??? ছাঁদ থেকে মোবাইল দিয়ে আন্ধারে ভিডিও ক্যামনে করছে আমার মোটা মাথায় ঢুকতাছেনা। :কথাইবলমুনা:

আর তাছাড়া হাশিম আমলা কেস, ট্রাক কেস এবং গোপন ক্যামেরা ধারনকৃত ভিডিও কেসের বিপক্ষে যুক্তি তো সিনয়র ভাইয়েরা দিয়ে গেছেন। :হয়রান:

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৫ thoughts on “কিছু যুক্তি

  1. প্রশান্ত মহাসাগরের সকল জল যদি
    প্রশান্ত মহাসাগরের সকল জল যদি কালি হয়, আর পৃথিবীর সকল গাছ যদি কলম হয় তবুও ছাগুদের মিথ্যচার লিখে শেষ করা যাবে না। 😀

    1. ”শান্ত মহাসাগরের সকল জল যদি

      ”শান্ত মহাসাগরের সকল জল যদি কালি হয়, আর পৃথিবীর সকল গাছ যদি কলম হয় তবুও ছাগুদের মিথ্যচার লিখে শেষ করা যাবে না।”

      আতিক ভাই ২০০ ভাগ একমত :খুশি:

  2. (No subject)
    :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

  3. াঁশেরকেল্লার খবর গুলা যে ভুয়া
    াঁশেরকেল্লার খবর গুলা যে ভুয়া এইটা কইতে কোন প্রমাণ লাগে না, চোখ বন্ধু কৈরা বৈলা দেয়া যায়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

39 + = 46