নতুন সূর্যের উদয়

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

বৃহস্পতিবার কামারুজ্জামানের বিরুদ্ধে ৭টি অভিযোগের মধ্যে ৫টিই সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন ট্রাইব্যুনাল।

অভিযোগগুলোর মধ্যে ১, ২, ৩, ৪ ও ৭ নম্বর অভিযোগ প্রমাণিত এবং ৫ ও ৬নং অভিযোগ প্রমাণিত হয়নি বলে রায়ে উল্লেখ করেছেন ট্রাইব্যুনাল।

এর মধ্যে ৩ ও ৪ নম্বর অভিযোগে কামারুজ্জামানের মৃত্যুদণ্ড হয়েছে। এ দু’টি অভিযোগ করা হয়েছে যথাক্রমে সোহাগপুর গণহত্যা ও মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে হত্যার দায়ে। ১ (বদিউজ্জামান হত্যা) ও ৭ নম্বর অভিযোগে (দারাসহ ছয় হত্যা ) যাবজ্জীবন এবং ২ নম্বর অভিযোগে (অধ্যক্ষ আব্দুল হান্নানকে নির্যাতন) ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আর প্রমাণিত না হওয়া অন্য দুই অভিযোগ থেকে কামারুজ্জামানকে খালাস দেওয়া হয়েছে।

ঝুলায়ে দিছে রে, ঝুলায়ে দিছে… কামারুজ্জামান রে ঝুলায় দিছে। সবাই নিজ দায়িত্তে একটা কইরা মিষ্টি খাইয়া নিয়েন। :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য:

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৬ thoughts on “নতুন সূর্যের উদয়

  1. রায় দিলেই হবে না। আগে ঝুলায়
    রায় দিলেই হবে না। আগে ঝুলায় নিক…
    তারপর আনন্দ মিছিল বের হবে!! :শয়তান: :শয়তান: :শয়তান:

  2. আশ্বস্ত হবেন না। অপেক্ষা করুন
    আশ্বস্ত হবেন না। অপেক্ষা করুন ফাঁসির রায়ের সময় পর্যন্ত। বাংলা এখনও শকুনীমুক্ত হয় নি। বাংলাকে কলঙ্কমুক্ত করতে হবে আমাদেরই…

  3. জানোয়ার গুলার ফাসি কার্যকর
    জানোয়ার গুলার ফাসি কার্যকর হলে সারাদেশ ব্যাপী আনন্দ মিছিল হবে । :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 3 =