২ রান এবং একজন ফিনিশার

দুই রানে পরাজয় হোক বা দুইশত রানে, পরাজয় অবশ্যই পরাজয়ই। পরাজয়ের কোন ভালো দিক দেখতে পাওয়া আসলেই নিজের ভবিষ্যৎ নিজে খারাপের দিকে নিয়ে যাওয়া।

হ্যাঁ অবশ্যই আজকের ম্যাচে (যদিও প্রস্তুতি ম্যাচ) কয়েকজন আগের চেয়ে ভালো ব্যাটিং করেছে। কিন্তু একটা কথা মাথায় রাখতে হবে যে আপনার টার্গেট যখন ৪০০ রান তখন আপনি ৩০০-৩২০ করলে আপনার প্রতিপক্ষ আপনাকে খুব হালকা ভাবেই নেবে। তবে আমি এটা বলছি না যে শ্রীলঙ্কা আমাদের হালকাভাবে নিচ্ছে। কিন্তু আজকে অনেক পত্রিকা অথবা কিছু ইন্টারভিউ পড়ে মনে হলো না এই কথা কারো মনে আছে যে আমরা বারবার ২ রান, ১ রান এ ম্যাচ হারছি। আমরা বারবার জিতা ম্যাচ হেরে যাচ্ছি আর প্রতিপক্ষ হেরে যাওয়া ম্যাচ জিতে যাচ্ছে।

অবশ্যই শ্রীলঙ্কার মাটিতে ৩-০ তে সিরিজ জিতবার জন্য অনেক পরিশ্রম এবং পূর্ণতা দরকার দলে। তেমনি এই কথা বলার জন্যও অনেক সাহসও লাগে। তেমনি ২ বলে ৮ রান নিতে যাওয়া আজকালকের যুগে খুবই স্বাভাবিক এবং হারহামেশা এরকম অনেক হচ্ছে। অথচ আমরা কি করছি?? যখন আমাদের প্রতিপক্ষ ৮ রান এর জন্য খেলে তখন আমরা হারি আর আমাদের ৮ রান লাগলে আমরা হারি ২ রানে।

আসলে রান বা বল বড় বিষয় না। বিষয়টা হলো দলের প্রতি নিজের দায়িত্ববোধ এবং নিজের আত্মবিশ্বাস। আমাদের ভালো ফিনিশার নেই এটা বলবার আগে হয়তো নাসির নামের একটা ছেলের নাম আসবার কথা। যদিও কয়েকজন খেলোয়াড় কোন কারণ ছাড়াই দলে থাকতে পারে আবার কেউ বাদও পরতে পারে। তেমনি কয়েকজন নিজের দায়িত্ববোধ ভুলে যাচ্ছে বারবার। অনেক খেলোয়াড়ের মনে থাকেনা টার্গেট কত। মনে থাকলে তো একবার বা দুবার এমন হতো, কিন্তু এরকম বারবার হচ্ছেই।
অবশ্যই আমাদের ম্যানেজমেন্টের দোষ আমি দিতে চাইনা। আমি শুধু বলতে চাই দলে কাউকে একজন দরকার যে ম্যাচটা শেষ করবে, সে রান যদি ১০ করে সেটা যেন শেষ ১০ রান হয়।

সত্যি! এরকম কাউকে আবারো দরকার অথবা দরকার!

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

১ thought on “২ রান এবং একজন ফিনিশার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

80 − 71 =