ধর্মান্ধতা ও Hypocrisy

২-৩দিন আগের কথা যখন বালিয়া কান্দির সজল ঘোষ আর ব্রাজিলীয় তরুনীর বিয়ের খবরটি কালের কন্ঠ প্রত্রিকায় ছাপা হলো, সেটা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ভিতরে কত মতামাতি হলো এবং একটি উসৎব এর মত পরিবেশ কাজ করে ছিলো, এর এই খবর প্রকাশের পর সব হিন্দুরাই, #হরে কৃষ্ণ সহ আরো যেই ধর্মিয় বাক্য গুলো আছে, তা আউরে ছিলো।

তার প্রধান কারন ছিলো এই মেয়েটি হিন্দু ছেলেটিকে বিয়ে করা নয়, বরংচ কারন ছিলো মেয়েটি তার পূর্বের ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহনের ব্যাপারে বলেছিলো। এই মতামতটি শুধু সজল এর কাছ থেকেই জানা গিয়েছিলো, মেয়েটির কাছ থেকে নয়।

ঠিক এর বিপরীতে যখন কাল সংবাদ মাধ্যমে অপু বিশ্বাসের ব্যাপারটি আলোচনায় আসে ঠিক তখনি উগ্র হিন্দুদের উগ্রতা বিহিরে আসতে থাকে। হিন্দু community Group গুলো দিকে চখ দিলেই বুঝা যায়, যে ধর্মিয় কারনে তারাও কম উগ্র হতে পারে না। আর ১ একটা Community Group এর ১ একটি পোষ্টও পোষ্টের মন্তব্য গুলো পড়লে ৭ বার স্নান করা লাগে ভিম+ডেটল মিলিয়ে দিয়ে, এমন নোংরা পরিবেশ বিরাজ করতেছে, আর গালাগাল, বেঙ্গ,বিদ্রুপ, হুমকি তো আছেই। যদি তারপরও কোনো সনাতনধর্মেরর মানুষ বলে যে, সনাতনধর্মে উগ্রতা ও Hypocrisy নেই, তা কেবল হাস্যকর মনে হবে….!
p

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

− 4 = 1