অসমাপ্ত নারী

আজকাল ফেসবুকের যুগে টাইম পাস করার মত মানুষের অভাব হয় না। সেটা আমার সাথে হয়েছে কিনা বুঝতে পারছি না?

H.S.C exam শেষ বাড়ি থেকে অনেক চাপ,মানসিকভাবে disappointed ছিলাম । তখন একজন স্বপ্নের মত এল। সে ছিলে যার সাথে একটু কথা বলে শান্তি পেতাম। ওর সাথে ফেইসবুকে পরিচয়, যদিও আগ থেকে চিনতাম। ফেইসবুকে প্রথম আলাপ। তারপর ওর সাথে একটা বন্ধুত্বর গভীর সম্পর্ক হয়। প্রথমে ও ফোন নাম্বারটা চেয়েছিলে। দিয়ে ছিলাম কারন বুজতে পেরেছিলাম ও আমায় পছন্দ করে। আমিও ওকে পছন্দ করা শুরু করেছিলাম অনেক দিন আগের থেকে কিন্তু ওকে বুজতে দেই নাই। ও আমায় ফোন কবে করেছিলে তা ওর মনে না থাকলেও আমার মনে আছে।

http://www.google.com.bd/search?biw=360&bih=519&tbm=isch&sa=1&ei=tTIKWe2qJsHZvgTAhZbACQ&q=%E0%A6%A6%E0%A7%83%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AF+%E0%A6%86%E0%A6%81%E0%A6%95%E0%A6%BE+%E0%A6%AE%E0%A7%87%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%87&oq=%E0%A6%A6%E0%A7%83%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AF+%E0%A6%86%E0%A6%81%E0%A6%95%E0%A6%BE+%E0%A6%AE%E0%A7%87%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%87&gs_l=mobile-gws-img.12.10523.15107.0.16058.5.5.0.0.0.0.374.1458.2-3j2.5.0.0.1c.1.64.mobile-gws-img.0.1.374.0i5i30k1j0i8i30k1.9YSxf_kGh1E#imgrc=AVAewkmP7Ha7aM:&spf=199

তারিখ টা ছিল সম্ভবত 25th জানুয়ারী। আমায় প্রথম ফোন দিয়েছিলে 7.00 p.m এ । যদিও আমি ফোনটা রিসিভ করিনি।ওকে রাত 2.00 p.m.সময় ফোন দেই । ফোন দেয়ার সাথে সাথে কেটে দিয়েছিলাম এই ভেবে যদি ও কিছু মনে কর।কলটা মিস কল হিসাবে ওখানে গেল।তখন আমায় ফোন দিল। দুই মিনিট কথা হয়েছিল।প্রথমে আমি দাদা বলেই ডাকতাম, কি করার ফেইসবুকে তো আর সবাই সমবয়সী নয়??

ধীরে ধীরে সেটা পরিবর্তন হয়। সেদিন একটা কথা বলেছিলো -‘ আচ্ছা তুমি কোনোদিন কোন ছেলের সাথে কথা বল নি? এত confused কেন? কখনো তুমি বলছ আবার কখনও আপনি।’
হেসেছিলাম।

তারপর থেকে আমি ওকে তুমি বলেই ডাকতাম। একদিন দুষ্টমী করে বলেছিলো -‘ আমার সোনার বাংলার পরের লাইনটা কি? আমি তখন বুজতে পারি নি বলে ফেলেছিলাম – আমি তোমায় ভালবাসি।
তারপরে বুজলাম কি বলতে চেয়েছিলো। ও বলল ‘তুমি আমায় ভালবাস OMG ।’ খুব চালাকি করে শুনে নিয়েছিল। এভাবে কথা হত রাতের পর রাত। অজান্তে ভালবেসে ফেলি। সকালে ঘুম থেকে তুলে দিতাম। কারন ও সারা রাত জেগে থাকত। কি করত রাত জেগে কে জানে? সকালে পরে পরে ঘুমাত। ভার্সিটিতে যেতে দেড়ি হত। আজিব একটা।

তখন ছিল ফাল্গুন শিব ব্রতের দিন উপোস করেছিলাম একমাত্র ওর জন্য। ফোন দিলাম বললাম আমি তোমার জন্য উপোস করেছি। সেদিন রেগে গিয়ে বলেছিল,,
এসবের মানে কি শুধু শুধু নিজেকে কস্ট দিয়ে??

যাই হোক তার জন্য উপোস করেছি অন্য রকম অনুভুতি ছিল। আমাদের বাড়িতে নিরামিষ বেশী রান্না হয় বলে বলত এত সবজি খেতে খেতে নিজেই কোন দিন ঠিকই সবজি হয়ে যাবা। আর তোমাকে ছাগলের দল খেতে আসবে।

ওর সাথে ফোনে বেশিদিন কথা হয়নি, মাত্র তিন মাস। আমি দেশের বাইরে চলে যাই। যেদিন বাড়ি থেকে বের হয়েছি সারাটা রাস্তা ওকে অনেক মিস করেছি। প্রতিটি সেকেন্ড ওর কথা মনে পরেছিল। শেষ বারের মত ভাল করে কথাও বলতে পারি নাই।

বাসে ছিলাম তখন দুপুরে একটু কথা হয়েছিল পরে রাতে ফোন দেই শেষ বারের মতো , বেশি কথা হয়নি। আট মিনিট কথা বলেছিলাম। কারন পরেরদিন ওর exam ছিল। আমি বাইরে চলে আসার পর ওর সাথে কোন যোগাযোগ ছিল না। বেশ কয়েকদিন পর যোগাযোগ হয়। ওকে আমি ছেড়ে আসতে চাইনি । আমার ভাগ্য আমায় টেনে নিয়া আসছে। এই রিলেশনশীপটা বড়ই আজিব। আমায় কোন দিন সরাসরি প্রপোজ করেনি কিন্তু আমি প্রথম বারেরর মত প্রপোজ করি। সেদিন আমায় কোন উত্তর দেয়নি। তারপর থেকে আস্তে আস্তে আমাদের সম্পার্কটা খারাপ হতে শুরু করে। আমি বোঝাতে চাইলেও সে আমায় বুজতে চায় না। এভাবে অনক দিন চলে গেল। বেশ কিছুদিন পর আমার প্রশ্নটার উত্তর দিল যে, আমায় ভালবাসে।’ অনেক হ্যাপি ছিলাম। নিজেকে সব থেকে সুখি বলে মনে হয়েছিল। তারপর ও ব্যস্ত আমিও ব্যস্ত হয়ে পড়ি। আমাদের রিলেশনটা বড়ই অদ্ভুত, আমি আজও বুজতে পারলাম না- সে আমায় ভালবাস কিনা।

১ বছরের রিলেশনটা নষ্ট হয়ে গেছে। মজার বিষয় কি আমি বা ও কেউই কাউকে তেমন সামনা-সামনি দেখি নাই। আমি আর সে একবারই দুজন কে দেখেছিলাম তাও তার বাড়ি তে। ওই প্রথম ও শেষ দেখা। জানি না আর কোন দিন দেখা হবে কিনা? ও আমাকে ওর জন্য অপেক্ষা করতে বলেনি কখনও।

কিন্তু আমি ওর জন্য অপেক্ষা করব। মনপিঞ্জরে ওরে আকড়ে রাখব। হয়ত আমার নামটা মুছে ফেলতে পারবে, আমি পারব না। মানুষ জীবনে এক বারই ভালবাসে, আমারও প্রথম ভালবাসা। জীবনে চলার পথে অনেকে আসে আবার চলেও যায় কিন্তু কেউ কেউ তার কিছু স্মৃতি গুলো রেখেই যায়।। হয়ত আমার নামটা পেন্সিল দিয়ে লিখেছিল তাই মুছে ফেলতে পারছে।আমি তো আর পেন্সিল দিয়ে লিখিনি।

হয়ত আমায় মনে পরে না কিন্তু আমার খুব পরে। আজও খুব ভালবাসি। অপেক্ষায় আছি, থাকব সারা জীবন । শুনেছি কেউ যদি মন থেকে কিছু চায় সেটা নাকি পুরো দুনিয়া তাকে পাওয়ার জন্য কাজে লেগে পরে।।।।। শেষে একটাই কথা বলব I LOVE YOU AND I WAITING FOR YOU…… ==== ===== ===== ====

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

32 − 24 =