নিউজ পোর্টালের হালাল পতিতাবৃত্তি !!

– কি ব্যাপার ? পোষ্টটা এখনো সাইটে এপ্রুভ করলেন না যে ?
– জ্বী , মানে দাদা বলছিলাম কি , লিখার ধরণ কিংবা টপিকটা একটু চেন্জ করলে হয় না ?
– কেমন চেন্জ ?
– ইয়ে মানে , এই যে এমন কিছু যা ধর্মীয় বিভিন্ন বিষয়কে কটাক্ষ করে । এগুলো বাদ দিয়ে ?
– ও আচ্ছা । তো এগুলো বাদ দিয়ে কি লিখবো ?
– আরও কতো বিষয় আছে না ? দেশ নিয়ে লিখুন , দুর্নীতির বিরুদ্ধে , ধর্ষকদের বিরুদ্ধে লিখুন ।
– ও আচ্ছা । মসজিদে যে ইমাম একটা শিশুকে ধর্ষণ করলো ওটা নিয়ে খোলামেলা কিছু লিখি ?
– নাহ ওটা বাদ দেন । বুঝেনই তো বেশী ব্যাখ্যা দিতে গেলে আবার ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে । মুসলিম প্রধান দেশে কি দরকার এগুলো করে ফ্রিতে গালি খাওয়ার !
– আচ্ছা তাহলে রামপাল নিয়ে লিখি ?
– নাহ ওটা বাদ দেন ।
– আচ্ছা তাহলে শেয়ার বাজার নিয়ে কিংবা বিদ্যুৎ খাতে দুর্নীতির কিছু কথা তুলে ধরি ?
– নাহ অন্য কিছু ?
– আচ্ছা তাহলে দেশে বর্তমানে স্বাধীনতার অবস্থাটা নিয়েই একটু তুলে ধরি ? বাক স্বাধীনতা খর্ব কিংবা ৫৭ ধারার কথাই লিখি ।
– আরে না । কি যে চিন্তা করেন আপনি ! একটু পজেটিভ কিছু চিন্তা করুন না ? এতো নেগেটিভ হলে হয় !
– কেমন পজেটিভ ?
– এই যেমন রামপালের পক্ষে কিছু , আওয়ামী সরকার কতো উন্নয়ণ করছে সেগুলো নিয়ে লিখুন না ! বিরোধী দলের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে হাস্যরস করতে পারেন । কিংবা আপনি তো কুরআন হাদিস নিয়ে অনেক ঘাটেন , তো জঙ্গীরা যে আসলে ইসলামের অনুসারী নয় এগুলো একটু ব্যাখ্যা করুন । বুঝেনই তো দাদা , আমাদের এতো জনপ্রিয় নিউজ পোর্টাল । পেইজে ৮০ লক্ষ ফ্যান , লক্ষ লক্ষ ভিউয়ার , আমাদের তো পাবলিকের কথা ভাবতে হবে নাকি !
– ও আচ্ছা । শুনলাম মিয়া খলিফা নাকি পর্ন ইন্ডাস্ট্রি ছেড়ে বলিউডে সিনেমায় নামছে । এটা নিয়ে লিখি ?
– অবশ্যই দাদা । এইতো লাইনে আসছেন । পারলে একটা ভিডিও এড করে দিয়েন লিখার সাথে ।
– কি ভিডিও ? পর্নো ?
– নাহ মানে এ বিষয়ে একটু খোলামেলা আকর্ষণীয় কোন ইন্টারভিউ থাকলে আর কি ? আর টাইটেলের পাশে লিখে দিয়েন ভিডিও সহ । ভালো পাবলিক খাবে ।
– আরে ধুর , পর্নো ভিডিওরই কিছু অংশ তুলে দেই না । যারা পর্নো সাইটে যেতো তারাও এখানে ক্লিক দিবে । ভিউয়ার বাড়বো তো আপনাদের সাইটের ।
– নাহ থাক । তবে কোন ধর্ষণের ঘটনার সাথে ভিডিও দেয়া যেতে পারে । তাহলে অনেক হিট হয় ।
– হ্যা তা দিবেন না , দেখি তো কিছু পিনাকীচোদা মানুষ আছে যারা দিব্যি ধর্ষণের ভিডিও সহ এমন কিছু লিখে নিউজের টাইটেল দেয় ।
– মানে ! হঠাৎ এমন কুবাক্য !
– আপনাকে বলি নি , সমস্যা নাই । তবে বলার আগে আমার একাউন্টা এক্ষনি আপনাদের সাইট থেকে ডিজেবল করে দেন ।
– কেন দাদা কি হলো ? লিখবেন না ?
– জ্বী আজ্ঞে লিখবো , তবে পতিতাবৃত্তি করবো না । আপনারা আমাকে ঠিক করে দিবেন আমি কি লিখবো কি লিখবো না ! সরকার দুর্নীতি করলে সেটা না লিখে তাদের গুনকের্তন গাইতে হবে ! আর বিরোধী দলের দোষ না পেলে হাস্যরসই সই ! মসজিদে ইমাম শিশুকে ধর্ষণ করবে , মানুষ ইসলামের দ্বারা প্রভাবিত হয়ে জিহাদ করবে আর সেগুলোকে ঘুরিয়ে পেচিয়ে বলতে হবে , নাহ ইসলাম এগুলো সমর্থন করে না ! এগুলো সব ইহুদী আমেরিকার চক্রান্ত ! গোটা দেশ যখন আজ জঙ্গিবাদ কুসংস্কারে মৃতপ্রায় , যখন ক্যান্সারের থেকে বেশী মানুষ ধর্মীয় দাঙ্গা কলহের কারণে মারা যায় , সেখানে কিনা আমি বলিউড হিটস নিয়ে লিখবো ! বাহ মশাই বাহ ! দেখুন , আমি একজন ব্লগার । দিনরাত মানুষের গালি খেয়ে আবার সেই মানুষ নিয়েই লিখতে বসি । হাজার লাঞ্ছিত হয়েও আবার কুসংস্কার মুক্ত একটি নতুন দিনের স্বপ্ন দেখি । আমি কোন বেশ্যা না যে টাকার বিনিময়ে আপনারা যে স্টাইলে বলবেন আপনাদের সুবিধার জন্য সেই স্টাইলেই ধরবো । আপনাদের মতো নিজেকে বিক্রি করার মানসিকতা আমার দ্বারা সম্ভব না । থাকুন আপনারা আপনাদের পাবলিসিটি নিয়ে ।
– মানে ?
– মানে আপাতত আপনি হালকা খেচে শুয়ে পড়ুন । বিদায় …

কি ভাবছেন কাল্পনিক কথোপকথন ? আজ্ঞে না , ইহা একটি জনপ্রিয় নিউজ পোর্টালের এডমিনের সাথে আমার কথোপকথন । ভীষণ ইচ্ছে থাকা স্বত্বেও অনিবার্য কারণ বশত নামটা উল্লেখ করতে পারছি না । তবে শুধু যে ওই সাইটাই এমন তা কিন্তু নয় । ডিজিটাল বাংলাদেশের আইটি সেক্টর উন্নয়নের যৌনচর্চায় অসংখ্য অনলাইন নিউজ পোর্টাল প্রসব করেছে । বেশীরভাগেরই অবস্থা এমন যে দর্শক বাড়ানোর জন্য পারলে পর্নো ভিডিওই এড করে । মাঝে মাঝেই বিভিন্ন টাইটেল দেখি যেখানে ধর্ষণের খবরের সাথেও লিখা থাকে ভিডিও সহ । যৌনপ্রেমী বাঙ্গালীকে আকৃষ্ট করার জন্য তাদের চেষ্টার শেষ নেই । আর এসব সাইটের লেখকরাও একেকজন অদ্ভুত ট্যালেন্ট । নিউজ সাইট বন্ধ হলে এরা যে চটি লিখেও ইনকাম করতে পারবে তাতে কোন সন্দেহ নেই । আফসোস হয় জানেন , স্বাধীনতার এতগুলো বছর পর আমরা কি এমন ডিজিটাল গণমাধ্যমই চেয়েছিলাম ? সরকারের পা চাটা , টাকার বিনিময়ে সত্য বিক্রি করে মিথ্যে প্রচার করা এসব নিউজ পোর্টাল সত্যি আরেকবার গণমাধ্যমের ভূমিকা নিয়ে ভাবতে বাধ্য করে ….

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

91 − 86 =