সালমান আবেদি কেন মানচেষ্টারে গানের কনসার্টেই হামলা চালাল ?

সালমান আবেদি আরও বহু যায়গা যেমন সুপার মার্কেট বা অন্য কোন জনবহুল জায়গায় আক্রমন করতে পারত। কিন্তু সেসব না করে কেন গানের কনসার্টকে তার আক্রমনের লক্ষ্য বস্তু করল ? কি কারন ?

সালমান আবেদি আরও বহু যায়গা যেমন সুপার মার্কেট বা অন্য কোন জনবহুল জায়গায় আক্রমন করতে পারত। কিন্তু সেসব না করে কেন গানের কনসার্টকে তার আক্রমনের লক্ষ্য বস্তু করল ? কি কারন ?

প্রায়ই তথাকথিত মডারেট মুসলমানরা দাবী করে , আই এস খাটি মুসলমান নয় কারন তারা নাকি মুসলমানদেরকেও হত্যা করছে। যদিও আই এস দের দাবী তারা আসলে মুনাফিকদেরকে হত্যা করছে , যারা নামে মুসলমান। কারন যারা কোরান হাদিসের বিধান আংশিক মানে , আর আংশিক মানে না , ইসলামের পরিভাষায় তারা আসলে মুনাফিক। আর ইসলামে তাদের শাস্তি হলো হত্যা করা। সিরিয়ায় আই এস কোরান হাদিসের এই বিধান মেনেই শিয়া সহ অন্যান্য নামকা ওয়াস্তের মুসলমানদেরকে হত্যা করেছে মুনাফিক হিসাবেই , আর খৃষ্টান ইয়াজিদিদেরকে হত্যা করেছে কাফের হিসাবে , তাদের নারীদেরকে বন্দি করে ধর্ষন করেছে গনিমতের মাল হিসাবে।

সুতরাং নিবেদিতপ্রান মুসলমান সালমান আবেদি খুব পরিকল্পনা করে এই হামলা চালিয়েছে যেখানে ভুলক্রমে যেন কোন সহিহ মুমিন নিহত না হয়। পপ গানের কনসার্ট , সেখানে অবশ্যই কাফেররা যাবে। আর যদি কোন মুসলমান সেখানে যায় , তাহলে বুঝতে হবে সে হলো আসলে মুনাফিক। কারন গান বাজনা নাচানাচি ইসলামে কঠিনভাবেই হারাম। যেমন নামধারি মুসলমান উক্ত হারাম কাজে যাবে , সে নিশ্চিতভাবেই মুনাফিক। সুতরাং এই ধরনের একটা স্থানে হামলা চালালে সহিহ মুমিন নিহত হওয়ার কোনই সম্ভাবনা নেই। আর তাহলে কেউ আর বলতে পারবে না যে , আই এস মুসলমানদেরকেও হত্যা করছে। কাফের ও মুনাফিকদেরকে বিরুদ্ধে কি ধরনের আচরন করতে হবে , সেটা কোরান খুব পরিস্কার করেই বলেছে –

সুরা তাওবা -৯: ৭৩: হে নবী, কাফের ও মুনাফিকদের ওপর কঠিনভাবে আঘাত হানুন ও তাদের বিরুদ্ধে দৃঢ় থাকুন । তাদের ঠিকানা হল দোযখ এবং তাহল নিকৃষ্ট ঠিকানা।
يَا أَيُّهَا النَّبِيُّ جَاهِدِ الْكُفَّارَ وَالْمُنَافِقِينَ وَاغْلُظْ عَلَيْهِمْ وَمَأْوَاهُمْ جَهَنَّمُ وَبِئْسَ الْمَصِيرُ (73
O Prophet! strive hard against the unbelievers and the Hypocrites, and be firm against them. Their abode is Hell,- an evil refuge indeed.

এখন কি বুঝতে আর বাকি থাকে , যে সালমান আবেদি কেন খুব পরিকল্পনা করে গানের কনসার্টকে তার আক্রমনের লক্ষ্য বস্তুতে পরিনত করেছে ?

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

65 − = 64