মীর জাফরের চেয়েও বড় গালি হবে শেখ হাসিনা!

পত্রিকা খুললেই শত শত সব দুর্নীতির খবর। যেন তেন সব দুর্নীতি না, একেবারে বিশ্ব রেকর্ড করার মত দুর্নীতি! লাখ টাকা দিয়ে সিলিং ফ্যান কেনা হচ্ছে! তাও আবার ভিক্ষার টাকায়। কোন বিচার নেই, ঠেকানোর উদ্যোগ নেই। অথচ শ্যামল কান্তিকে জেলে পাঠানো হয়েছে ঘুষের অভিযোগে। অর্থমন্ত্রী না বলেছিলেন, ঘুষ বলে কিছু নেই, সব স্পীড মানি? অনেক দেশেই নাকি এমন ব্যবস্থা। তো নিরীহ শিক্ষক মশায়কে সেই বাবদে একটু ছাড় দিতে পারতেন।

আন্তর্জাতিক নানা সূচকে বাংলাদেশ নাকি ব্যাপকভাবে এগিয়ে চলছে। আমাদের সরকার শুধুমাত্র সেসব সূচক বাড়ানোর জন্য জনগণের স্বার্থের বিপরীতে অনেকগুলো পদক্ষেপ নিয়েছে। দেশবাসী হিসাবে ঐসব সূচককে তাই আর বিশ্বাস হয় না। কিসের এমডিজি আর কিসের এসডিজি? মেয়েদের বিয়ের বয়সসীমা কমিয়ে যে ক্ষতিটা করেছে সরকার, তার ফল বহুত সুদূর প্রসারী। আজ থেকে ৫০ বছর, একশো বছর পর মাজা ভাঙ্গা একটা প্রজন্ম নিয়ে দেশ মাশুল গুনবে। তখন তো আর এই ক্ষমতাশীলরা থাকবেন না। শিক্ষ ব্যবস্থা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হল। কাওয়ামী সনদেরর যদি সরকার স্বীকৃতিই দিবে, তাহলে বাংলা মিডিয়াম সিলেবাসে তাদের পরামর্শে পরিবর্তন করা হলো কেন? কোন উত্তর নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য কি জাতির মেরুদন্ড ভেঙ্গে দিবেন? এমনই ক্ষমতার মোহ?

সেটাই চিন্তা করছি কত কয়েকদিন। একমাত্র ইসলামি সালতানাত কায়েম করা গেলেই ক্ষমতা পাকাপোক্ত করা যাবে। সেদিকেই চলছে শেখ হাসিনা। তার জন্য বাপের খুনি, মায়ের ধর্ষনকারীর সাথেও হাত মেলাতেও তার কোন বাঁধা নেই। সৌদী আর আমেরিকার সাথে চুক্তি করে তাই করলেন, জাতির জনকের কন্যা। বাপের রক্তের সাথে সবচেয়ে বড় বেঈমানী। ইতিহাস মনে রাখবে। শেখ হাসিনা মীর জাফরের চেয়েও বড় গালি হবে এক সময়!

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 8 =