ভাস্কর্য.

১. সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত ভাস্কর্য সরানো না হলে বাংলাদেশের হিন্দুদেরকে উচ্ছেদ করা হবে এমনকি ভারতের সাথে যুদ্ধের হুমকিও দেয়া হয়েছিল নয়া ইসলামি জঙ্গি গ্রুপ হেফাজতে ইসলামের পক্ষ থেকে । বাংলাদেশে অবস্থান করা হিন্দুদের উচ্ছেদ করতে গেলে প্রতিক্রিয়া কিছু যে হবে না তা জেনে বুঝেই হেফাজত এই হুমকি দেয়ার মতন দুঃসাহস দেখাতে পেরেছে । তবে, ভারতের সাথে যুদ্ধ ঘোষনার হুমকি দেয়ার পরও কেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার চুপ ছিলো তা এখনো বুঝি নাই । হয়তো হেফাজতের সাথে ভায়া আওয়ামি লীগ হয়ে ভারতের কোন গোপন চুক্তি থাকলেও থাকতে পারে এবং এটি অসম্ভব নয় ।

২. বাংলাদেশ এমন একটি দেশ যে দেশের রাষ্ট্র ধর্ম ইসলাম , অথচ ৮৫% মুসলমান অধ্যুষিত এই দেশের মুসলিম রাজনৈতিক ব্যক্তিরা গলা ফাটায় এই বলে যে, বাংলাদেশ নাকি অসাম্প্রদায়িক দেশ !! এই দেশে নাকি সব ধর্মের লোকেরা শান্তিতে নিজেদের ধর্ম কর্ম করতে পারছে !! এই ধরনের বক্তৃতা সম্পূর্নই মিথ্যা ও বানোয়াট । সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত ভাস্কর্যকে শুধুমাত্র মুসলিম জঙ্গিদের দাবির মুখে সরিয়ে পিছনে লোকের চোখের আড়ালে নিয়ে রেখে দেয়া আর রাষ্ট্র ধর্ম ইসলাম কিন্তু বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ দাবি করা শুধু হাস্যকরই না চরম ধাপ্পাবাজ, বাটপার না হইলে কেউ এইসব করতে ও বলতে পারে না ।

৩. হেফাজত বাংলাদেশ থেকে মালাউন সব উচ্ছেদ করবে এইটা পুরানো দাবি । হেফাজতের এই মালু খেদাও আন্দোলনের সাথে একমত বিএনপি, আওয়ামি মুসলিম লীগ, জামাত, জাতীয় পার্টি সকলেই । যেহেতু , এরা সবাই মুসলমান তাই এরা যতই বিএনপি করুক, যতই রাজাকার হোক এদের এক হয়ে যাওয়াটা কয়েক সেকেন্ডের ব্যপার মাত্র । উদাহরন হিসেবে, রামু ও ব্রাহ্মনবাড়িয়ায় ঘটানো ইসলামি জলশার কথা বলা যেতে পারে ।

৪. বাংলাদেশে কোন মূর্তি থাকবে না, হেফাজতের এই দম্ভের দিবাগত রাতেই জয়পুরহাটে কয়েক শতাব্দী প্রাচীন শিব মন্দিরে প্রথমে আগুন দিয়ে তারপর ভেঙে গুড়িয়ে বিকৃত করা হয়েছে পূজনীয় প্রতিমা । এই কাজ যারা করেছে রাতের অন্ধকারে তারা সবাই মুসলিম । অথচ, পত্রিকায় রিপোর্ট হয় “রাতের অন্ধকারে কে বা কারা” ….. ধৈর্য কিংবা শান্তির সীমা কিন্তু পার হয়ে গেছে সেই কবেই । কোন কারন ছাড়াই হিন্দুর ধর্ম বিশ্বাস কিংবা পূজনীয় প্রতিমা বারবার আক্রান্ত হচ্ছে । তবে হ্যাঁ, এই দিনের দিন নয়, আরো দিন আছে । দিনে দিনে ঋণ বাড়ছে , শোধ করতেই হবে । শোধ করতে বাধ্য করা হবে ।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

72 − 63 =