ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ সাময়িকভাবে বন্ধ করায় আমরা অত্যন্ত দুঃখে ও ক্ষোভের সাথে তীব্র নিন্দা জানাচ্ছি।

গতকাল ইস্টিশন ব্লগের প্রতিষ্ঠাতা আমাদের নুর নবী দুলাল ভাই তাঁর ফেসবুক ওয়ালে স্টেটাস দিয়ে আমাদের অবগত করলেন “অজানা কারণে ফেসবুক কর্তৃপক্ষ ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ আজ থেকে আগামী ১৬ জুন শুক্রবার বিকাল পর্যন্ত ব্লক করে দিয়েছে”। তাও আবার বাংলাদেশের অগণতান্ত্রিক এবং অবৈধ সরকারের সাথে হাত মিলিয়ে ফেসবুক কর্তৃপক্ষ মানুষের বাক-স্বাধীনতা রুদ্ধ করেছে!

নুর নবী দুলাল ভাইয়ের স্টেটাস পড়ে আমার কিছুতে বিশ্বাসই হচ্ছিল না ফ্যাসিস্ট সরকারের আহবানে সাড়া দিয়ে ফেসবুক কর্তৃপক্ষ মানুষের মত প্রকাশে স্বাধীনতায় বাধাগ্রস্ত বা হস্তক্ষেপ করতে পারে ! যা একরকমের ফ্যাসিবাদী আচরণ ফুটে উঠেছে।

ফেসবুক কর্তৃপক্ষ ফ্যাসিস্ট সরকারের আহবানে সাড়া দিয়ে ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ ব্লক করায় স্বাধীন মত প্রকাশ করার অধিকার পুরোপুরি কণ্ঠরোধ করা হয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ এসময়ের সবচেয়ে জনপ্রিয় কমিউনিটি ব্লগ প্ল্যাটফরম ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ সাময়িকভাবে বন্ধ করে বাংলা ভাষাভাষী মানুষের তথ্য অধিকার ছিনিয়ে নিয়েছে বলে আমরা মনে করছি।

জাতিসংঘ ঘোষিত মানবাধিকার সনদ অনুচ্ছেদ-১৯ অনুযায়ী স্বাধীন মত প্রকাশ করা মৌলিক অধিকারের অন্তর্ভুক্ত। প্রত্যেকেরই মতামত ও স্বাধীন মত প্রকাশ করার স্বাধিকার রয়েছে;। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ সাময়িকভাবে বন্ধ করে মত প্রকাশের স্বাধীনতা খর্ব করছে। ইস্টিশন ব্লগের অফিসিয়াল পেইজ ব্লক করায় আমরা গভীরভাবে মনঃক্ষুণ্ণ ও মর্মাহত।

ফেসবুক কর্তৃপক্ষের এরকম আচরণে আমি ইস্টিশন পরিবারের সদস্য এবং একজন নিয়মিত পাঠক হিসেবে অত্যন্ত দুঃখে ও ক্ষোভের সাথে তীব্র নিন্দা জানাচ্ছি।

আশা করি ফেসবুক কর্তৃপক্ষ দ্রুত জনপ্রিয় ব্লগ সাইটটির অফিসিয়াল পেইজের উপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে স্বাধীন মত প্রকাশ করার সুযোগ করে দেবে।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

91 − 81 =