সৌদি আরব ও বাংলাদেশের অবলা মুসলমান সমাচার

কিছুদিন পরপরই দেখা যায় টিভি, অনলাইন, ব্লগ ও পত্রিকায় সৌদি-আরব নামক একটি অশিক্ষিত ভন্ড ও খাটাসদের দেশে বাংলাদেশী পুরুষশ্রমীকদের ওপর নির্যাতন ও নারী শ্রমিকদের যৌন নির্যাতন করছে সৌদি খাটাসের দল। বিষয়টি বাংলাদেশের সাধারণ অন্ধ মুসলমানরা ধামা-চাপা দিেচ্ছ, কারণ সৌদি-আরব আল্লার ও নবীর দেশ! সেখানে সবাই তো আর খারাপ না। এমন কথা বলে এই বিব্রতকর বিষয়টাকে এড়িয়ে যাচ্ছে। তবে সৌদিআরবের বিষয়ে ‘সবাই খারাপ না’ কথাটা একদমই গ্রহণযোগ্য না। কেননা সৌদিআরবের বিধান তথাকথিত তাহাদের রাষ্ট্রের আইন বা ইসলামের শরীয়া অনুযায়ী ৪ টি বিবাহ ও তার পেছনে যৌনদাসী রাখা জায়েজ!! এখানে সবাই এক না বলে বাঙালী অবলা মুসলিমরা নিজেরাই লজ্জিত হয়। কিছুদিন আগে ‘নিউইয়র্ক টাইমস’ এর একটি প্রতিবেদনে লেখা হয়, সৌদিআরবের আইনের সংশোধনীতে বলা হয় বাংলাদেশী কোন নারী বা পুরুষকে সৌদি নাগরিকরা বিবাহ করতে পারবে না! তবে ইসলামী আইন অনুযায়ী দাসী বা দাস হিসেবে রাখা যাবে। আবার আরেকটি বিষয় হচ্ছে সৌদিআরবের অভ্যন্তরীণ বাংলাদেশী বা অন্যান্য মুসলীম রাষ্ট্রের শ্রমিকদের তারা আরবী ভাষায় ‘মিসকিন’ বলে ডাকে। মিসকিন শব্দের অর্থ ‘ভিক্ষুক’!

এইসবের পরেও বাংলাদেশের কাঠমোল্লাদের দৌড় সেই সৌদি খাটাসদের আইন ও তাদের শরিয়া পর্যন্ত। এরা তারপরেও কাড়িকাড়ি টাকা ঢেলে সৌদির মতো একটি নিকৃষ্ট রাষ্ট্রে যায় হজ্ব করতে। আর এই হজ্বের টাকা নিয়ে চর্বি বাড়াচ্ছে, সৌদি-আরব এর বলদরা! এখানে দোষটা সৌদি-আরব এর চাইতে মুসলিম দেশগুলোর কাঠমোল্লাদের! তারা আল্লারে নিজ দেশে ডাকলে আল্লায় শুনেনা, আলায় অনুভব করে না, আল্লায় খুশি হয় না, আল্লার টনক নড়ে না! আসল কথা হচ্ছে মুসলিম দেশগুলোর কাঠমোল্লাদের বাণিজ্য বন্ধ হয়ে যাবে, প্রত্যেক বছর হজ্বের নামে সাধারণ মানুষদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার সহজ উপায় বন্ধ হয়ে যাবে। এদিকেও লাভ ওদিকেও লাভ! তবে মূল লাভটা হচ্ছে সৌদি-আরব এর। ধর্মান্ধ সাধারণ মানুষদের টাকা লুট করে, আবার তাদেরকেই কৃতদাস-কৃতদাসী হিসেবে রেখে মিসকিন বলে গালি দেয়। কত বড় বাইঞ্চোদের দল! তার চাইতে বড় বাইঞ্চোদ মুসলিম দেশগুলোর কাঠমোল্লারা।।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৩ thoughts on “সৌদি আরব ও বাংলাদেশের অবলা মুসলমান সমাচার

  1. আর ৪০-৫০ বছরের মধ্যেই সব তেল
    আর ৪০-৫০ বছরের মধ্যেই সব তেল শেষ হবে, তখন ওরা আবার ৭০-৮০ বছর আগের মিসকিনের জায়গায় ফিরা যাবে। পেটের দায়ে হ্বজ করতে যাওয়াদের উপর নানান চার্জ বসাবে, তাদের দিয়া ব্যবসা করা শুরু করবে।

  2. সুন্দর তথা যৌক্তিক লেখা
    সুন্দর তথা যৌক্তিক লেখা

    ==============================================
    আমার ফেসবুকের মূল ID হ্যাক হয়েছিল ২ মাস আগে। নানা চেষ্টা তদবিরের পর গতকাল আকস্মিক তা ফিরে পেলাম। আমার এ মুল আইডিতে আমার ইস্টিশন বন্ধুদের Add করার ও আমার ইস্টিশনে আমার পোস্ট পড়ার অনুরোধ করছি। লিংক : https://web.facebook.com/JahangirHossainDDMoEduGoB

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + = 9