সম্পর্ক, এক জটিল ক্রিয়া। সম্পর্কের বেড়াজাল ছিড়ে বেড়িয়ে আসাটা খুব সহজ নয়। তেমনই এক সম্পর্কের গল্প “দোটানা”।

সম্পর্ক, এক জটিল ক্রিয়া।
সম্পর্কের বেড়াজাল ছিড়ে বেড়িয়ে আসাটা খুব সহজ নয়।
তেমনই এক সম্পর্কের গল্প “দোটানা”।

আসলে প্রতিটি কাজেই কিছু প্রতিবন্ধকতার সৃষ্টি হয়ে থাকে। একটা মিললে আরেকটা মেলে না। কাস্ট রেডী থাকলে ক্রু থাকে না। সময়ের অভাবে সঠিক শ্যুট করা যায় না। ক্যামেরার সমস্যা। কখনো বাজেট স্বল্পতা। এইরকমের হাজারো ঝুট ঝামেলা।

কিন্তু এইবারের সমস্যা হল আমরা কোন প্রকারের কষ্ট ছাড়াই(প্রায়) এই শর্ট ফিল্ম তৈরী করেছি। কষ্ট কিভাবে করে তা জানি না। তবে অনেক গুলা বন্ধু যখন একসাথে কোন কাজ করে, সেখানে কষ্ট ব্যাপারটা থাকে না। আমাদের সাথে কাজ করেছিল আইয়ুব রিয়ন, আসিফ রেমান আরমেন, নুরুল আলম শুভ, নিয়াজ মোর্শেদ, তুষার সহ সোহেল অভি ভাই। যাদের প্রত্যেকের সাহায্যে এই “দোটানা” ‘র এই রূপে দাঁড়ায়। ধন্যবাদ দেয়া যায় অপরিচিত মানুষকে। কিন্তু স্কুলের বন্ধুদের ধন্যবাদ দিয়ে ছোট করাটা আমার স্বভাবে নাই। সকলকে ধন্যবাদ যারা প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে এর সাথে জড়িত ছিলেন। সকলের সাহায্য ছাড়া “দোটানা” ‘র জন্ম হইতো না। এবং অবশ্যই দেখে ফিডব্যাক জানাবেন। ভালো কি লাগছে তা না, খারাপ কোথায় ছিল তাই জানান। তবে আমরা পরের কাজে সেই ব্যাপার গুলো সম্পর্কে সতর্ক থাকব। প্রথম কাজ বলে কেউ খারাপ বিষয়গুলো বলতে কার্পন্য না করলেই খুশি হব।

গল্প, চিত্রনাট্য ও পরিচালনাঃ ফারাবী
সহকারী পরিচালকঃ আইয়ুব রিয়ন
চিত্রগ্রহন ও সম্পাদনাঃ স্কোহেইল অভি
প্রযোজনা ও ব্যাবস্থাপনাঃ আসিফ রেমান আরমান
প্রযোজনা ও ব্যাবস্থাপনা সহকারীঃ নিয়াজ মোর্শেদ ও নুরুল আলম শুভ
কারিগরী সহযোগীতাঃ ছক্কা

যারা দেখেননি এখনো, দেখে জানাবেন কেমন লাগলো 🙂 নিজের কাজ শেয়ার করতে যদিও লইজ্জা পাইতাছি :জলদস্যু:

ফেসবুক লিঙ্কঃ https://www.facebook.com/photo.php?v=10152750874215083

ইয়ুটিউব লিঙ্কঃ https://www.youtube.com/watch?v=2sCWUvinAEI

ভিমো লিঙ্কঃ https://vimeo.com/62950891

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

১২ thoughts on “সম্পর্ক, এক জটিল ক্রিয়া। সম্পর্কের বেড়াজাল ছিড়ে বেড়িয়ে আসাটা খুব সহজ নয়। তেমনই এক সম্পর্কের গল্প “দোটানা”।

  1. ভাই আপনি ইষ্টিশন এর ৫ নং বিধি
    ভাই আপনি ইষ্টিশন এর ৫ নং বিধি লঙ্ঘন করছেন । এত জলদি পোস্ট দিয়েন নাহ । ফ্লাডিং হচ্ছে । সময় নিয়ে পোস্ট দিন। আমরা তো আছি । দোটানা দেখব গভীর রাত এ । আপনার চয়েজ বলে কথা । আশা করছি চমৎকার হবে ।

    1. জানতাম না দুঃখিত, আমি
      :মানেকি:

      :চিন্তায়আছি:

      জানতাম না 🙁 দুঃখিত, আমি ঘুমাইতে যাওনের আগেই ভাবছিলাম পুষ্টাইয়া যাইগা। 🙁 বিধি বিধান পইড়া দেখি নাই এখনো 🙁 পড়তে বইলাম এখনি :মাথাঠুকি: :মাথাঠুকি:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

25 + = 35