ছেড়ে আসা শিখুন

বন্ধু ভেবে ছোট বেলার প্রিয় সেই মুখগুলো, যারা পাশে থাকলে মনে হতো এটাই জীবন। আজ প্রয়োজনের শেষে এরা কোথায় হারিয়ে গেলো পিঠে ছুড়ি বসিয়ে ভাবাই তা দায়। আর সেই প্রিয় মানুষটা যার চোখে প্রেম দেখে মনে হয়েছিলো এই তো আমার, সবটুকু আমার। দিনশেষে যখন দেখা গিয়েছিলো এমন কথা সে অনেক মানুষকেই দিয়ে এসেছে তখন নিজেকে ভীষণ প্রতারিত লাগাটাই স্বাভাবিক।

মনে হতেই পারে তখন সব শেষ, প্রিয় বন্ধু গুলো আর সেই প্রিয় মানুষটিও। যারা এমন করে ছেড়ে আসার গল্পটা রচনা করে হেঁটে চলে আসতে পারে আপনাকে রেখে তাদের ধরে রেখে নিজের মনে নিজেকে আঘাত করার কোন মানে নেই। যারা ছেড়ে দেওয়ার গল্প লিখে ফেলেছে তাদের ছেড়ে আসুন। নিজেকে আঘাত করা বন্ধ করুন। তাদের জীবনে আপনার প্রয়োজন ফুরিয়েছে বলেই আজ আপনাকে বিদায় দিয়েছে তারা।

মেনে নিতে শিখুন তাদেরকে। মেনে নিতে শিখুন তাদের না বুঝতে পারা আসল রূপকে। একদম ফেলে আসুন, ছেড়ে আসুন। অপরিচিত হয়ে যান তাদের চোখে। কখনো দেখা হলে তারা নিজ থেকে কথা বলতে আসলে বলুন ঠিক চিনতে পারছি না তো, কে আপনি …..

আত্মসম্মানবোধ হারাবেন না, এটা চলে গেলে আত্মার মৃত্যু হয়।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

১ thought on “ছেড়ে আসা শিখুন

  1. পড়লাম। বাহ সুন্দর
    পড়লাম। বাহ সুন্দর
    ==============================================
    আমার ফেসবুকের মূল ID হ্যাক হয়েছিল ২ মাস আগে। নানা চেষ্টা তদবিরের পর আকস্মিক তা ফিরে পেলাম। আমার এ মুল আইডিতে আমার ইস্টিশন বন্ধুদের Add করার ও আমার ইস্টিশনে আমার পোস্ট পড়ার অনুরোধ করছি। লিংক : https://web.facebook.com/JahangirHossainDDMoEduGoB

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 3 =