IPL নিয়ে ঝামেলা হচ্ছে? নাউজুবিল্লাহ!!

চুদির ভাই এক শ্রেণীর ভাই। সে হিসেবে ইন্ডিয়াও আমাদের ভাই।

বোঝা গেল না, তাই না? দাঁড়ান দাদা, দুই একটা উদাহরন দেই। দেখেন খোলসা হয় কি না!

কেন্দ্র সরকার নিলাম ডাকল, প্রাদেশিক সরকার জানে না। আমরা কিন্তু রাগ করিনি। অভিমান করেছি শুধু। দাদা কি এবারো বুঝলেন না। আরে দাদা নারায়ণগঞ্জ বন্দরের কথা এত তাড়াতাড়ি ভুলে গেলেন নাকি?

ফালানির লাশ কতদিন যেন ঝুলেছিল কাঁটাতারে? মনে নেই দাদা, আমরা ওসব ভুলে গেছি। ট্রাক ভর্তি পদ্মার ইলিশ উপহার পাঠাই দাদা আপনাদের। দুয়েকটা ফালানি ফেলে দিলে কি ই বা এমন আসে যায়!?

আমাদের বিডিআর জোয়ানরা বড়ই হতচ্ছাড়া। কিচ্ছু মানতে চায় না। তেড়িবেড়ি দেখলেই গুলি ছুড়ে দেয়। দিলেন দাদা কায়দা করে গিট্টু লাগিয়ে। লাশই তো পড়েছে শুধু, ও আর এমন নতুন কি আমাদের জন্য? বেশি দিন কাঁদি নি।

জামদানী বাসমতীর বাঁশ হজম হয়ে গেছে দাদা। গারমেন্টেসের বাঁশে তেল মাখছি। আপনাদের সময় সুযোগ হলে আসবেন একদিন বেড়াতে। আপনাহি সামাযকার নিজ হাতে ভরে দিয়ে যাবেন।

সীমান্তে দড়ি টেনে সোজা করে দিয়েছি দাদা। আমাদের মানচিত্র বড়ই বিদঘুটে বেঁকাত্যাড়া। কয়েক’শ একর নিয়ে গেলেন। শুনেছি ওপাড়ায় নাকি মিষ্টি পড়েছে। কই দাদা, আমাদের তো ঝোল টুকুও সাধলেন না!

ফারাক্কার দরকার নেই, তিস্তা চেয়েছিলাম শুধু। গরমে গলা বড্ড শুকিয়ে যায় দাদা। বর্ষায় এলে তো ডুবিয়ে মারেন। গায়ে জোর না থাকলে সাঁতরাব কি করে? দিবেন না। আচ্ছা দাদা, যথাজ্ঞা। আপনারাই তো মা বাপ। যা বলবেন তাই হবে।

ট্রানজিট লাগবে? আরে দাদা, আগে বলবেন তো!! বলা মাত্রই হয়ে যাবে। ছি ছি দাদা। কি যে বলেন এসব অলক্ষুনে কথাবার্তা! আপনাদের কাছ থেকে কি টাকা নিতে পারি? এ যে অন্নপাপ!
শুনলাম নাকি আমাদের ব্রিজ কার্লভার্ট নড়বড়ে হয়ে গেছে, বড় বড় লড়ির ভারে? চিন্তা নেই দাদা, নিজের পয়সায় ঠিক করে দেব। আপনারা চালিয়ে যান।

দাদা মনে আছে একবার আমাদের নেত্রী আপনাদের ওপাড়ায় সফরে গেলেন। ঐ যে যেবার আপনারা তাকে এক’শ কোটি টাকা ঋণ সাধলেন। আমরা কিন্তু আনন্দে ধেই ধেই নাচ জুড়ে দিলাম। ভুলেই গেলাম একটা দেশের মাথাকে এক’শ কোটি টাকা ভিক্ষাও সাধে না কেউ। দাদা সেবারই কিন্তু আমরা আন্তর্জাতিক দরপত্র ডেকে পাঠ্য বই ছাপানোর এক’শ কোটি টাকার কাজ আপনাদের পাইয়ে দিলাম। আমাদের প্রেসগুলো না খেয়ে মরুক। আপনারা খুশী থাকেন। তাতেই আমাদের পেট ভরবে।

দাদাদের ওপাড়ায় বড্ড দূষণ। কয়লা পোড়া নিষেধ। চিন্তা কি দাদা, আমরা তো আছি। সুন্দরবন বড় ঝামেলা করছে। সিডর মহাসেন ঠেকিয়ে মানুষজন বাঁচিয়ে দিচ্ছে। নাহ! কিছু জনসংখ্যা কমানো দরকার। দাদা কিছু মনে না করলে সুন্দরবনটা নিয়ে নেন কয়লা পোড়াতে। এমনিতেই ওটা হাগা মুতা ছাড়া বিশেষ কোন কাজে আসে না।

আচ্ছা দাদা, পুরান কথা তুলব না। আপনাদের খবর বলেন। কি বললেন দাদা, IPL নিয়ে ঝামেলা হচ্ছে? নাউজুবিল্লাহ!!
আচ্ছা দাদা চিন্তা করবেন না, আমরা তো আছি। আশরাফুলরা বড় বার বেড়েছে। যখন তখন হারিয়ে দেয় আপনাদের। আপনারা খেলোয়াড় না দিলে কি হবে BPL ও বেশ জমিয়ে ফেলেছে। নাহ! এদের একটা বিহিত করতেই হয়। টেনশন নিয়েন না দাদা, প্রথম আলো তো আছেই। আজই ওদের বলে পোঁদে একটা বাঁশ নিয়ে বসে পড়ব। দেখবেন সবার চোখ আমাদের দিকে ঘুরে যাবে। আপনারা ভাল থাকুন।

দাদা… ও দাদা, এখন কি কিছু বোঝা গেল??!!

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২৪ thoughts on “IPL নিয়ে ঝামেলা হচ্ছে? নাউজুবিল্লাহ!!

  1. চমৎকার ব্যঙ্গ্য রসাত্বক স্বাদ
    চমৎকার ব্যঙ্গ্য রসাত্বক স্বাদ দিয়েছেন দাদা ।। লেখাটা ভালো ছিল কিন্তু, চালিয়ে যাবেন ।।

    1. ধন্যবাদ দাদা। রস কি আর এমনি
      ধন্যবাদ দাদা। রস কি আর এমনি আসে… এত বাঁশ খেয়েছি মাইরি … :কানতেছি: :কানতেছি: :কানতেছি:

  2. কি সব অলুক্কুনে কতা নিকচেন
    কি সব অলুক্কুনে কতা নিকচেন দাদা? কোন মানে আচে এসব নেকার? আদার ব্যাপারি জাহাজের খবর নিচ্চেন যে বড়? ও পাড়ার দাদা মশায়েরা ক্ষেপে গেলে রক্কে আচে? হাতি ঘোড়া রসাতল, আর পিঁপড়ে বলচে কিনা, কত জল? এত আস্পদ্দা পেলেন কোত্তেকে, অ্যাঁ? যান যান নিজের চরকায় তেল দিন গে। বেশী ট্যাঁ ফোঁ করলে একেবারে বাপের নাম খগেন করে দেবে, জানেন?

    1. বেশী ট্যাঁ ফোঁ করলে একেবারে

      বেশী ট্যাঁ ফোঁ করলে একেবারে বাপের নাম খগেন করে দেবে, জানেন?

      :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

  3. চমৎকার লিকেচেন দাদা। বাঁশে কি
    চমৎকার লিকেচেন দাদা। বাঁশে কি তেল মেখেচিলেন? সুরেশ নাকি সন্ধিসুধা? বেশ পিচ্ছিল হয়েচে। 😀

    1. আজ্ঞে দাদা ভুল করে খোলা
      আজ্ঞে দাদা ভুল করে খোলা বাজারের লংকা মেশানো মেখে ফেলেচি। কোনে কোনেছে তাক্লিফ পৌঁছগায়া…… :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

  4. ধন্যবাদ দাদা আশরাফুল …
    ধন্যবাদ দাদা আশরাফুল … :খুশি: আপনি যে এই ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির সাথে জড়িত এই খবর কিন্তু কাউরে কইয়েন না…@আশরাফুল করিম চৌধুরী :কেউরেকইসনা: :কেউরেকইসনা:

    1. আমাদের নিজেদের দোষ ই বেশি।
      আমাদের নিজেদের দোষ ই বেশি। ওরা ওদের দেশ প্রেম দেখিয়েছে, আমরা পারিনি। এটাই নির্মম সত্য…

    2. আজ্ঞে দাদ, বান্দরবান থেকেই তো
      আজ্ঞে দাদ, বান্দরবান থেকেই তো এনেচিলুম… দুয়েকটা ভেজাল মিশছে কিনা কে জানে!!! 😀 😀 😀

  5. চুদির ভাই এক শ্রেণীর ভাই।সেই
    চুদির ভাই এক শ্রেণীর ভাই।সেই হিসেবে ইন্ডিয়া আমাদের ভাই…

    :হাহাপগে: :হাহাপগে:

    1. আজ্ঞে দাদা, যতদূর মনে পড়ে
      আজ্ঞে দাদা, যতদূর মনে পড়ে বান্দরবান থেকে আমদানি করা… দুয়েকটা ভেজাল আছে কিনা কে জানে…!!! 😀 😀 😀

  6. ভাল বলেছেন..…দাদা! ! !কিন্তু
    ভাল বলেছেন..…দাদা! ! !কিন্তু এটা কিন্তু ভারী অন্যায়..……ওদের কুকর্মের কথা বলতে গিয়ে নিজেদের মুখ খারাপ করার কি দরকার..….…ওরা মানুষ হলে একবারেই বুঝত..…

    1. মুখ খারাপ কি সাধে করি
      মুখ খারাপ কি সাধে করি দাদা…??!! নজরুলের মতো বলতে হয়-

      দেখিয়া শুনিয়া ক্ষেপিয়াছি তাই যাহা আসে কই মুখে

      :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

  7. আমরা যেভাবে জামাতকে ঘৃণা করি
    আমরা যেভাবে জামাতকে ঘৃণা করি পাকিস্তান প্রীতির জন্য ঠিক তেমনি আ লীগকে ঘৃণা করা উচিত ভারতের কাছে সব কিছু বিকিয়ে দেয়ার জন্য। নিজের বিবেককে প্রশ্ন করুন কথাটা ঠিক কিনা?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 53 = 57