বাংলাদেশে শতভাগ ইসলামী আইন চালু না হওয়া পর্যন্ত মানুষ ইসলামের আসল স্বরূপ বুঝবে না

কথিত আছে ,বাংলাদেশের মানুষ ধর্মভীরু কিন্তু মৌলবাদী নয়। কথাটা অতীতে সত্য হলেও বর্তমানে মোটেই সত্য নয়। আধুনিক শিক্ষায় শিক্ষিত মানুষগুলো যেভাবে নবীর সুন্নত মেনে চলার প্রতিযোগীতায় নেমেছে , তাতে তারা শুধুমাত্র ধর্মভীরু বলাটা আর সমীচিন নয় , বরং প্রবলভাবেই ধর্মান্ধ।

কয়েক বছর আগে পিউ রিসার্চ দ্বারা পরিচালিত এক জরীপে দেখা যায় , বাংলাদেশের ৮৩% মুসলমানই দেশে ইসলামী আইন বা শরিয়ার বাস্তবায়ন চায়।  এরা যে এটা চায় ইসলামী আইনকে ভালমতো জেনে শুনে সেটা মনে হয় না, বরং চায় তারা দৃঢ়ভাবে বিশ্বাস করে যে ইসলামী আইন অবশ্যই মানুষ তৈরী আইন থেকে উন্নততর।  অথচ তারা জীবনে কখনই ভালো করে পড়েই দেখে নাই , ইসলামী আইন বা শরিয়া আসলে কি জিনিস।

তারা জানে না – ইসলামী আইনে গনতন্ত্র বলে কিছু নেই , বাক স্বাধীনতা বলে কিছু নেই।  তারা জানে না – ইসলামী আইনে গান বাদ্য করা বা শোনা যাবে না ,ছবি আকা , তোলা বা দেখা যাবে না।  তারা আরও জানে না – সামান্য চুরির শাস্তি হাত কেটে ফেলা , নারী ও পুরুষের মধ্যে প্রেম ভালোবাসা করা যাবে না । ইসলামী আইন অর্থ যে অমুসলিমদেরকে ঘৃনা করা , তাদের সাথে সব রকম সম্পর্ক ছিন্ন করা – সেটাও তারা জানে না। তারা জানে না – ইসলামী আইন প্রতিষ্ঠিত হলে নারীদেরকে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে পাঠানো যাবে না, তাদেরকে চাকরী করতে দেয়া যাবে না।  মুমিনা নারীরা জানে না যে ইসলামী আইন অর্থ হলো – তার স্বামী তার অনুমতি ছাড়াই আরও তিনটা বিয়ে করতে পারবে , শিশু নারী বিয়ে করে ঘরে আনতে পারবে , সামান্য কারনেই স্বামী তাকে বেধড়ক মারপিট করতে পারবে , তাতে তার কিছুই বলার নেই।  এমন কি সামান্য কারনেই স্বামী তাকে তালাক দিয়ে লাথি মেরে বাড়ী থেকে বের করে দিতে পারবে।

বস্তুত: সাধারন মুসলমানরা একটা গন অন্ধত্বে পতিত হয়ে ইসলামী জোশের মধ্যে ডুবে আছে। অনেকটা  নেশা গ্রস্ত অবস্থায়। ইসলাম তাদের কাছে একটা নেশার বস্তুর মতই।  হেরোইনের নেশার চাইতেও ভয়াবহ নেশার দ্রব্য হলো এই ইসলাম।  যারা হেরোইন খোরা , তারা মনে করে হেরোইনের চাইতে ভাল জিনিস আর নেই , তেমনি ভাবেই মুসলমানরা দৃঢ়ভাবে বিশ্বাস করে, ইসলামের চাইতে ভালো জিনিস আর কিছু নেই।

সুতরাং এইসব সাধারন মুসলমানদেরকে ইসলামের নেশাটা ভালোমত বুঝাতে হলে , দেশে শরিয়া কায়েম করে , তাদেরকে ভালোমতো ছেচা দিলেই যদি তারা বুঝতে পারে , খাটি ইসলাম কি জিনিস।  এ ছাড়া যতই কোরান হাদিস থেকে প্রচার প্রচারনা করে দেখানো হোক না কেন , তারা কিছুতেই বুঝবে না , ইসলাম আসলে কি জিনিস।

 

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of