আলোর মশাল ছাত্র সমাজ অন্ধকারে হারিয়ে যাচ্ছে

আমাদের ব্যাক্তি ও সামাজিক জীবনে অসততা, লোভ, লালসা, হিংসা, ধর্মীয়উন্মাদনা ও রাজনৈতিক উগ্রতা নাটকীয়ভাবে বৃদ্ধি পাচ্ছে। জাতীয়ভাবে আমাদের শিক্ষারহার বাড়ছে। শিক্ষা সনদের ভারে আমাদের যুব সমাজ ক্লান্ত। এ শিক্ষা আমাদের কতটুকু মানবিক করছে, তার খোঁজ কে রাখে। যে শিক্ষা আমাদের মানবিক করতে পারে না সেই শিক্ষা দিয়ে আমরা কি করিবো? আমাদের মানবিক মূল্যবোধ তলানিতে ঠেঁকেছে। আমাদের তৈরী সমাজ ও রাষ্টে আমরাই অনিরাপদ হয়ে যাচ্ছি।

মাদক, হতাশা, অপরাজনীতি ও ধর্মীয়উন্মাদনা ছাত্র\ছাত্রীদের মৌলিক ও মনোবিক গুনাবলী নষ্ট করে দিচ্ছে। আলোর মশাল ছাত্র সমাজ অন্ধকারে হারিয়ে যাচ্ছে। একদা যে সমাজে ছাত্রদের নেতৃত্ব ছিল। সেই সমাজ আজ অশিক্ষিত ও অমানবিক মানুষের নেতৃত্বে।দানব ও হিংস্র রাজনীতিবিদেরা অপব্যাবহার করছে ছাত্র সমাজকে। ন্যায় বিচারের প্রতীক, অসহায় মানুষের কণ্ঠস্বর ছাত্ররা ভেসে যাচ্ছে অন্যায়ের প্লাবনে।

যে রাজনীতি আমাদের ছাত্র সমাজকে বিবেকবান ও বোধ সম্পন্ন করতো। অন্যায়ের প্রতিবাদ করতে শেখাতো। দুর্বল ও কোমল মানুষের পাশে দাঁড়াতে শেখাতো। সেই রাজনীতি আজ তাঁদেরকে হিংস্রতা শিখাচ্ছে। বিবেক ও মানবিক মূল্যবোধকে ধ্বংসকরে দিচ্ছে। অন্যায় ও মাদকের পথে টানছে। অপসংস্কৃতির মঞ্চে আজ তাদের নৃত্য। এ জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্র সমভাবে দায়ী। কেউ এ দায় এড়াতে পারে না।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 82 = 86