অভিবাবক শুন্য ইস্টিশন- আতিক ভাই,রাহাত ভাই,তারিক ভাই এর উদ্দ্যেশে লিখা চিঠি।

ইস্টিশনের অভিবাবক বুঝতেই পারছেন আমি কাদের কথা বলছি। তারিক ভাই, আতিক ভাই,রাহাত ভাই ইনারা কোথায়। গত তিন দিন ধরে তাদের উপস্থিতি চোখে পড়ছে না।
প্ল্যাটফরম ও মন্তব্য নতুন দের ই আধিপত্ত দেখা যাচ্চে।
ঈদের জন্য আপনারা ব্যস্ত নাকি অন্য কারণে ?
এই বার মন্তব্য দৌড়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে ঐ পোস্ট টিতে যে বিতর্কের স্রৃষ্টি হয়েছে সেটা ই কি কারণ। সেই কারণের কি আপনারা মনমালিন্যের জন্য ইস্টিশনে আসছেন না?

পোস্ট গুলোতেও গুটি কয়েকের মন্তব্য ছাড়া আর কারো মন্তব্য চোখে পড়ছে না।


ইস্টিশনের অভিবাবক বুঝতেই পারছেন আমি কাদের কথা বলছি। তারিক ভাই, আতিক ভাই,রাহাত ভাই ইনারা কোথায়। গত তিন দিন ধরে তাদের উপস্থিতি চোখে পড়ছে না।
প্ল্যাটফরম ও মন্তব্য নতুন দের ই আধিপত্ত দেখা যাচ্চে।
ঈদের জন্য আপনারা ব্যস্ত নাকি অন্য কারণে ?
এই বার মন্তব্য দৌড়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে ঐ পোস্ট টিতে যে বিতর্কের স্রৃষ্টি হয়েছে সেটা ই কি কারণ। সেই কারণের কি আপনারা মনমালিন্যের জন্য ইস্টিশনে আসছেন না?

পোস্ট গুলোতেও গুটি কয়েকের মন্তব্য ছাড়া আর কারো মন্তব্য চোখে পড়ছে না।

যদি এই মন্তব্য দৌড়ের পুরষ্কারের জন্যই ইস্টিশনে অনুপস্থিত থাকেন তাহলে, এই পুরুষ্কার ব্যবস্থা বন্ধ হলেও আফসোস থাকবে না।
আপনাদের উপস্থিতি আমাদের জন্য এই পুরুষ্কারের চেয়েও বেশি গুরুত্ব পুর্ণ।

আপনাদের সকলকে ইস্টিশনে ফিরে আসতে আপনাদের এই ছোট ভাই টির অনুরোধ রইলো।

শুধু আমি নই হয়তো ইস্টিশনের আরো অনেকেই আপনাদের জন্য অপেক্ষা করছে। আপনার একটি গঠন মূলক মন্তব্যের আশায় সে অপেক্ষা করছে, আপনাদের সুন্দর পোস্টের অপেক্ষা করছে। তাই এটি শুধু আমার নয় সকলের অনুরোধ আপনারা ফিরে আসুন।

অন্য কারণে হলে সেটা অন্য কথা, কিন্তু আমার কাছে এই টাই মনে হয়েছে।
পুরাতন দের মধ্যে রায়,রাইয়ান, সৈয়দ গোলাম শহিদ,অমিত লাবন্য ভাই ছাড়া আর কাউকেই দেখতে পারছি না

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৩৫ thoughts on “অভিবাবক শুন্য ইস্টিশন- আতিক ভাই,রাহাত ভাই,তারিক ভাই এর উদ্দ্যেশে লিখা চিঠি।

  1. অন্যদের কথা জানি না।তবে ডা.
    অন্যদের কথা জানি না।তবে ডা. আতিকুল হক চলে যাওয়ার মতো মানুষ নন।ফিরে আসবেন অচিরেই,যদি বেঁচে থাকেন… :খুশি:

    1. যদি বেঁচে থাকেন
      ভয় লাগায়ে

      যদি বেঁচে থাকেন

      ভয় লাগায়ে দিলেন!!
      না এত তারাতারি মরবে না,
      তাদের জন্যই অপেক্ষা। গতকাল ও ছিল না আজও নেই আতিক ভাই আর বাকি দুই জন আরো আগে গায়েব হয়েছে

  2. ভাইরে ক্যাচাল ভাল্লাগে না
    ভাইরে ক্যাচাল ভাল্লাগে না 🙁 আবার কি হইছে?? আমি কিছুই জানিনা, নিজেই রেগুলার না, তবে উনাদের না দেখলে কমফোর্ট ফিল করি না। সমস্যা কি নিয়া :O

  3. বাঙালী কোন অর্জনকেই ধরে রাখতে
    বাঙালী কোন অর্জনকেই ধরে রাখতে পারে না। যখন কিছু ফাও পাওয়া শুরু করে, পাওয়াটকেই অধিকার মনে করে। বন্ধ করে দিন কর্তৃপক্ষ এসব উপহার। পকেটের টাকা খরচ করে মানুষকে মাগনা কিছু দিলে মুল্যায়ন পাবেন না।

    তারেক লিংকনের পোস্ট কেন মনোনীত হয় নাই, ইস্টিশন মাস্টার জবাব দেন। আর না হয় বন্ধ করেন এসব উপহার-টুপহার।

  4. তারিক লিংকনের পোস্ট কেন
    তারিক লিংকনের পোস্ট কেন মনোনীত হয় নাই ইস্টিশনবিধি পড়ে আবিস্কার করলাম। উনি যে লেখাটির জন্য দুঃখ পেয়েছেন মনোনীত না হওয়ার জন্য, সেই লেখাটি একই সময়ে অন্য একটি ব্লগে প্রকাশ করা হয়েছে বলেই মনে হচ্ছে। সেই পোস্টটি আমি একই সাথে দুইটা ব্লগেই দেখেছি। ইস্টিশনবিধি নীচে দিয়ে দিলাম।

    ৩. পূর্বে অন্য কমিউনিটি ব্লগে প্রকাশিত লেখা ‘ইস্টিশন’-এ প্রকাশ করার ক্ষেত্রে কর্তৃপক্ষ নিরুৎসাহিত করছে (ব্যক্তিগতব্লগ বা ফেসবুকের ক্ষেত্রে প্রযোজ্য নয়)। ‘ইস্টিশন’-এ প্রকাশিত নতুন লেখা ২৪ ঘন্টার মধ্যে অন্য কমিউনিটি ব্লগে প্রকাশ করা যাবেনা। অন্য কমিউনিটি ব্লগে পূর্বে বা একই সময়ে প্রকাশিত কোন লেখা ‘ইস্টিশন’-এ স্টিকির জন্য মনোনীত হবেনা এবং ইস্টিশনের কোনোরূপ প্রকাশনায় (ই-বুক কিম্বা সম্মিলিত বই) স্থান পাবে না বা কোন বিশেষ বিবেচনার ক্ষেত্রে মনোনয়ন পাবে না। কোন মুদ্রণ মাধ্যম এই নীতির আওতায় পড়বেনা।

      1. তাহলে কারণ কি? ইস্টিশন
        তাহলে কারণ কি? ইস্টিশন মাস্টারকে তারেক লিংকনের লেখার জন্য পুরুস্কৃত করতেই হবে এমন কোন ব্যাপার আছে নাকি? একটা উপহারতো উনি পেয়েছেনই। একজনকে কয়টা উপহার দিতে হয়?

  5. প্রতিযোগিতা বা পুরস্কার
    প্রতিযোগিতা বা পুরস্কার দুটিরই প্রয়োজন আছে।প্রতিযোগিতার কারনে ভাল ভাল ব্লগার ও ভাল ভাল পোস্ট যেমনি তৈরী হতে পারে তেমনি পুরস্কার পদ্ধতিও ব্লগারদের উৎসাহ প্রদান ও নিয়মিত ব্লগিং এ উদ্ভুদ্ধ করবে।
    আমাদেরকে এসব বিষয়ে মাথা না ঘামিয়ে সব ধরনের মুল্যায়নের ভার সরল মনে ইস্টিশন মাস্টারের হাতেই ছেড়ে দেয়া উচিৎ।

    কারো উপর অভিমান করে নিয়মিত ও কর্নধার ব্লগারদের ব্লগিং থেকে দুরে থাকা উচিৎ নয় ।আপনার ধারনা যদি সত্যি হয়ে থাকে তবে আমি আশা করবো আতিক ভাই, রাহাত ভাই, লিংকন… ভাইরা অভিমান ভেঙে ইস্টিশনে অবশ্যই নিয়মিত হবেন।

  6. হয়ত কোন কারনে ব্যস্ত ।ফিরে
    হয়ত কোন কারনে ব্যস্ত ।ফিরে আসবে। এসব কোন ফ্যাক্টর না।তর্ক বিতর্কই তো ব্লগের মূল শক্তি।এজন্য কেউ রাগ করে বসে থাকবেনা আমার বিশ্বাস

  7. সব কিছু ভাসা ভাসা লাগতেছে !
    সব কিছু ভাসা ভাসা লাগতেছে !

    খুব শিগ্রী সবাই ফিরে আসবে । একটা সুন্দর আড্ডাময় ব্লগ হবে , এই প্রত্যাশা

  8. আমার জানা মতে ডা. আতিক তাঁর
    আমার জানা মতে ডা. আতিক তাঁর বাসস্থান থেকে অনেক অনেক দূরে চাকরী করেন। হয়ত উনি এই ঈদের ছুটিতে তাঁর গ্রামের বাড়ীতে আত্মীয় স্বজনের সাথে ঈদ আনন্দ শেয়ার করার জন্য গিয়েছেন। অনেক দিন পর পরিবার ও আত্মীয় স্বজনের সাথে সাক্ষাতের কারণে নেটে বসার সময় ও সুযোগ পাচ্ছেন না। ডা. আতিক ইস্টিশন ছাড়ার ব্লগার নন….

    1. হ্যা আতিক ভাই তা প্রমাণ
      হ্যা আতিক ভাই তা প্রমাণ করলো!!
      তবে কি ছোট বাচ্চা তার অভিবাবাক দের না দেখলে যেমন বিচলিত হয় আমরাও তাই। মন্তব্যে মাধ্যমে দেখলেন তো সকলের একই কথা আমি শুধু প্রকাশ করলাম।

  9. আমি ইস্টিশন এ নতুন কিন্তু
    আমি ইস্টিশন এ নতুন কিন্তু আতিক ভাই এর মন্তব্য না দেখলে কেমন জানি বেখ্যাপ্পা ঠেকে। যাইহোক ভাইরা মনেহয় ভাবীদের ধাওয়ার উপরে আছেন। সারা বছর ব্লগ নিয়ে পইড়া থাকা আবার ঈদের মাঝেও একই কাহিনি। ফিরে আসুন আমাদের বড় ভাইগণ।

  10. নিখোঁজ সংবাদ জানিয়ে ভাগ্যিস
    নিখোঁজ সংবাদ জানিয়ে ভাগ্যিস থানায় জিডি করেন নাই!!! :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে:

    1. আহ!! আপনার দেখা পেলাম
      আহ!! আপনার দেখা পেলাম তাহলে!!
      ইদানিং যা হয়েছিল ইস্টিশনে আপনাদের ছাড়া ইস্টিশনে ভাল লাগে না ভাই।
      আপনারা আমাদের অভিবাবক স্বরূপ। ঐ ঝামেলার পড় থেকে রাহাত ভাই আর তারিক ভাই আসে নি ইস্টিশনে দুই দিন ধরে আপনিও নিখোজ ভাবলাম আপনি আবার ঐ কারণে অনুপস্থিত কি না।

      যাক একজন কে খুজে পেলাম, বাকিরা কোথায়

      :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

    2. শেষ মেশ তাইলে আপ্নের
      শেষ মেশ তাইলে আপ্নের চাঁদকমেন্ত (বদন দেখার উপায় নাই যেহেতু :ভেংচি: :ভেংচি: :হাহাপগে: )দেখার সৌভাগ্য হইল… আগে :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: কই ছিলেন মিয়া ভাই :মানেকি: :মানেকি: :মানেকি: … :খাইছে: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: আর দুই জন কই?? :বিষয়ডাকী: লগে মোশফেক সাব… আপ্নেরা এমনে উধাও হইলে তো ইস্তিশন এতিম হয়া যায়…বুঝেন না ক্যান… :কথাইবলমুনা: :কথাইবলমুনা: ক্যান এমুন করেন… কন তো… :ভাবতেছি:

    1. ভক্ত বেশী হয়ে গেলে দলাদলি
      ভক্ত বেশী হয়ে গেলে দলাদলি শুরু হয়ে যায়। ব্লগে ভক্ত থাকা ভাল, তবে অন্ধ ভক্ত থাকা ভাল না।

  11. আমিও নতুন, এখানে আসার পর
    আমিও নতুন, এখানে আসার পর থেকেই এই তিনজনকে সব সময় একটিভ দেখে আসছি। তাই ওনাদের অনুপস্থিতিটা চোখে পড়ে সহজেই। হয়তো কোন কারণে ব্যস্ত আছেন। চলে আসবেন দ্রুতই। অন্তত পক্ষে সবাই এমনই চায়।

  12. এ ব্লগে অন্ধ ভক্ত কেউ আছে বলে
    এ ব্লগে অন্ধ ভক্ত কেউ আছে বলে আমি মনে করি না। কারণ এখানে শুধু লেখার ভক্ত আছে। আমি ব্যক্তিগতভাবে আনিস রায়হান, নুর নবী ‍দুলাল, তারিক লিংকন, ডা. আতিকসহ অনেকেরেই ভক্ত। তাই বলে যাদের নাম বলিনি তারা মন খারাপ কইরেন না। পোস্টের মন্তব্য দেখলেই বুঝবেন আমি কার কোন প্রকারের ভক্ত…..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 3 =