নিরক্ষর মানুষও পেপার পড়ে!

সরি আপাতত মিশিয়ে দিলাম। একটু ঠিক করতে হবে। আমি ড্রাফট করতে পারিনা। তাই ডিলিট। পরে দিবো আবার।

নতুন ইস্যু হিসেবে এবার দেশবাসী পেলো বিলবোর্ড লাগানো ইস্যু। জামাত-বিএনপি-হেফাজতি চক্র যখন গ্রামে গ্রামে গিয়ে খুলি বৈঠক করে অপপ্রচার চালিয়ে বিভ্রান্ত করছে সহজ সরল মানুষগুলোকে, সেসব বিভ্রান্তিকর অপপ্রচারের বিপরীতে ক্ষমতাসীন দল তখন বিলবোর্ড লাগাচ্ছে। নিজেদের সাফল্য ও অন্যদের অপশাসন ও মিথ্যাচারের জবাব দিতে বিলবোর্ডের মাধ্যমে প্রচার প্রচারণার হাস্যকর বুদ্ধিটা কার মাথা থেকে এসেছে কে জানে! যে দেশে প্রায় পঁচাশি হাজার গ্রাম আছে এবং মোট জনগোষ্ঠীর বড় অংশ ঐ গ্রামগুলাতেই থাকে, সেখানে শুধু বড় বড় সিটিতে বিলবোর্ড লাগিয়ে কি দেশের বৃহত্তর জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেয়া সম্ভব হবে বিলবোর্ডের বার্তা? আওয়ামীলীগের মতো একটা প্রাচীন দল কিভাবে ভুলে যায় দেশের মোট জনগোষ্ঠীর শতকরা কত ভাগ মানুষের অক্ষর জ্ঞান আছে? তাছাড়া যে সব সিটিতে ঘড়ির কাঁটার সাথে পাল্লা দিয়ে চলতে গিয়ে যন্ত্রের মতো জীবন যাত্রায় অভ্যস্ত হয়ে গেছে সাধারণ মানুষ, সেখানে কত জন পাবলিকের সময় আছে রাস্তায় দাঁড়ায় এই সব পড়ার?

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৫ thoughts on “নিরক্ষর মানুষও পেপার পড়ে!

  1. আওয়ামীলীগের চোখে ছানি পড়েছে
    আওয়ামীলীগের চোখে ছানি পড়েছে ।চোখ পুরো নষ্ট না হওয়া পর্যন্ত ওরা অন্ধত্ব কি জিনিস বুঝবে না, বুঝার কথাও নয় ।

  2. বাংলার মানুষ বিলবোর্ডে
    বাংলার মানুষ বিলবোর্ডে ‘প্যারালাইজড’ নারী মডেল ছাড়া আর কিছুই দেখেনা। দেখতেও চায় না। তাই এই ব্যবস্থা নিঃসন্দেহে হাস্যকর। কোনো ভিনদেশী বাংলাদেশে এসে এসব দেখলে নির্ঘাত হাসবে সরকারের কান্ডজ্ঞানহীন কর্ম দেখে।

    1. আবার জিগায়!! এই লেখার শেষ
      আবার জিগায়!! এই লেখার শেষ লাইনটা হবে (আসলে একটা বিষয় নিশ্চিত না হয়ে দিতে পারছি না পুরাটা), নিরক্ষর মানুষকে আমি পেপার পড়তে দেখেছি। তো তারা সেভাবেই না হয় পড়ে নেবে। কিন্তু ঐ বিলবোর্ডের পাশে যদি লাক্স সাবানের এ্যাড থাকে??

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 6 =