‘ ইসলাম ধর্ম কখনো শান্তির ধর্ম ছিলোনা এবং কোরান বিজ্ঞান বিরোধী প্রচীন গল্পের বই।,

ইসলাম ধর্মের বিরুদ্ধে কিছু বলিলে, আমাদেরকে মুসলিম বিদ্ধেষী হিসেবে আখ্যা দেওয়া হয়। কিন্তু যারা নিজেদের ভালো মুসলিম বলে দাবী করেন, তারা কখনো জঙ্গী উগ্র মুসলিমদের বিরুদ্ধে প্রতিবাদ করে না। বরং সংখ্যা গরিষ্ঠ মৌনতা অবলম্বন করে।

আজ সারা পৃথিবীতে সব জায়গায়,সব মানুষ একটি বিষয়ে একমত যে ইসলাম ধর্মের মতো উগ্রতা ও বর্বরতা প্রচার প্রসার অন্য কোনো ধর্ম চড়াই না। আমি বলছিনা যে অন্য সব ধর্ম এসব করে না, সব ধর্মের মধ্য এইসব আছে।তবে ইসলাম ধর্মের সাথে অন্যদের পার্থক্য হলো তারা আধুনিক পৃথিবীর সাথে নিজের ভারসাম্য করার চেষ্ঠা কিন্তু বন্ধ রাখেনি।

কিন্তু ইসলাম ধর্মের সব আনুসারী এক ইস্তম্বে বিশ্বাস করে,আর তা হলো।আল্লাহ,মোহাম্মদ ও কোরান অপরিবর্তনীয়, আমাদের পৃথিবী যেই দিকেই যোক। আমরা। আল্লাহ,মোহাম্মদ ও কোরানের বাহিরে যাওয়া যাবে না। কিন্তু তারা বলে কোরান নাকি বিজ্ঞানময় ও পুনাঙ্গ জীবনবিধান।তাহলে কোরান পড়ে মানুষ আধুনিক না হয়ে জঙ্গি ও উগ্র সন্ত্রাসে পরিনত হয় কোনো?

যেই বই পরে সারা পৃথিবীতে মুসলমানেরা জঙ্গী কর্মকান্ড চড়াই। সেই বই আর যাই হোক শান্তির বানী হতে পারে না। আমি জানি সব মুসলমান সন্ত্রাস , কিন্তু সব মুসলিম চাই বিশ্ব মুসলিমদের শাসনে আসুক।

আবার যখন মুসলিম কট্টরপন্থী শাসক ক্ষমতাই এসে শরিয়া-আইন কায়েম করতে চাই তখন তারা পালিয়ে পশ্চিমা দেশগুলোতে যাওয়ার জন্য জীবন বিলিয়ে দেই।কেনো তারা সবাই অমুসলিম দেশগুলোতে আসতে চাই? বিশ্বে কি একটিও শান্তিপূর্ণ মুসলিম দেশ ও শাসক নেই?

নাকি, তাঁরাই আসলে কোরান ও ইসলামী আইন-কানুনে বিশ্বাস করে না? আবার সেই মুসলিমগুলো পশ্চিমা দেশগুলোতে এসে সেইসব দেশের মানুষকে ধর্মান্তর করতে সব প্রক্রিয়া চালু করে। তৈরি করে উগ্র ও পশ্চিমাদের জীবন ধারা -আচরন বিরোধী কার্যক্রম।

ইসলাম আগেও শান্তির ধর্ম ছিলো না, এখনো না, কখনো শান্তির ধর্ম হবে না। কোরান বর্বরতা চড়িয়েছে অতিতে, এখনো চড়াচ্ছে, ভবিষ্যতেও চড়াবে। ইসলাম,কোরান ও মুসলিম সংস্কৃতি অন্য সব ধর্ম ও সমাজ ব্যবস্থার সাথে সম অবস্থান করতে পারবে না। আমরা এই সত্য জানি কিন্তু মেনে নিতে পারছিনা। আর পৃথিবীকে ধর্মের অবাধস্থল বানিয়ে অশান্তি আর নৈরাজ্যর সমাধি বানানো হবে মানব পরিবারের শেষকৃত্য।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + 4 =