শাহবাগের আন্দোলন নিয়ে ছাগুদের কমেন্ট সংকলন (Collected from সোনাব্লগ)

কাদের মোল্লার রায় ঘোষণার পর থেকেই বিক্ষোভ চলছে শাহবাগ চত্তরে। ফেসবুক আর ব্লগের পাতা ভরে গেছে বিভিন্ন স্ট্যাটাস আর ছবিতে। হঠাত করেই মনে হল আচ্ছা ছাগুসকল শাহবাগের এই গণজাগরণ নিয়ে অনলাইনে কি প্রতিক্রিয়া দেখাচ্ছে সেটা জানা দরকার। একসাথে অনেকগুলো ছাগুর সন্ধান পেতে চাইলে একটা ঠিকানাই আছে; আর সেটা হল সোনা ব্লগ (জামাত-শিবির পরিচালিত সোনার বাংলাদেশ ব্লগ)। কার কাছে জানি শুনেছিলাম অনলাইনে বিনোদন পেতে চাইলে সোনাব্লগের নাকি জুড়ি নেই। কথাটা যে আসলেও সত্যি সেটা এইবার বুঝতে পেরেছি। চলেন আমরা একটু দেখে নেই সোনাব্লগের আল্লাহ্‌র সৈনিকরা (!) এই গণজাগরণ নিয়ে কি কি বিশেষজ্ঞ মত দিচ্ছেন।


কাদের মোল্লার রায় ঘোষণার পর থেকেই বিক্ষোভ চলছে শাহবাগ চত্তরে। ফেসবুক আর ব্লগের পাতা ভরে গেছে বিভিন্ন স্ট্যাটাস আর ছবিতে। হঠাত করেই মনে হল আচ্ছা ছাগুসকল শাহবাগের এই গণজাগরণ নিয়ে অনলাইনে কি প্রতিক্রিয়া দেখাচ্ছে সেটা জানা দরকার। একসাথে অনেকগুলো ছাগুর সন্ধান পেতে চাইলে একটা ঠিকানাই আছে; আর সেটা হল সোনা ব্লগ (জামাত-শিবির পরিচালিত সোনার বাংলাদেশ ব্লগ)। কার কাছে জানি শুনেছিলাম অনলাইনে বিনোদন পেতে চাইলে সোনাব্লগের নাকি জুড়ি নেই। কথাটা যে আসলেও সত্যি সেটা এইবার বুঝতে পেরেছি। চলেন আমরা একটু দেখে নেই সোনাব্লগের আল্লাহ্‌র সৈনিকরা (!) এই গণজাগরণ নিয়ে কি কি বিশেষজ্ঞ মত দিচ্ছেন।

শাহবাগে কতজন বিক্ষোভ করছেন? নিচের ভাইজানের কমেন্ট অনুযায়ী গুটিকয়েক দু-পেয়ে জানোয়ার নাকি লাফাচ্ছে শাহবাগে। গুটি কয়েক মানে কত আর তাঁর নিজের পা কয়খানি জানবার খুব মন চায়। আমি তো জানতাম ছাগুদের পা ৪ টাই থাকে। :ভাবতেছি:

শাহবাগে নাকি খিচুড়ি আর সাদা পানি ফ্রি। ডাইলও নিজের খরচে পাওয়া যাচ্ছে। আপচুচ। আমারে কেউ খিচুড়ি, সাদা পানি আর ডাইল দিল না। :কষ্টেআছি:

আমরা একজন মহান কবির সন্ধান পেয়েছি যিনি শাহবাগে আসতে না পারলেও কবিতা প্রসব করতে ছাড়েন নি। সে কবিতায় স্থান পেয়েছে শাহবাগের চিপা গলি আর সরু রাস্তার নান্দনিক সৌন্দর্য। একটাই প্রশ্ন, শাহবাগে চিপা গলি আর সরু রাস্তা কোথায়? কেউ যদি এই অধমকে সেটা জানিয়ে দেন তবে আমি তাঁকে বুকে টেনে নিব। :বুখেআয়বাবুল:

আমরা যারা শাহবাগে অবস্থান করছি তাঁরা কি সবাই বিভ্রান্ত নাকি। নিচের জ্ঞানী ভাইজানের কথা শুনে তো তাই মনে হচ্ছে। জ্ঞানী ভাইজানের বেফুক জ্ঞান। তিনি হিসাব কষে বের করেছেন যুদ্ধাপরাধীদের বিচারের দাবী দেশের মাত্র ৪-৫% লোকের। মারহাবা। মারহাবা।

শাহবাগে যে কুৎসিত চেহারার কিছু পতিতা আর হেরোইনখোরও একত্রিত হয়েছেন সেটা জানতাম না তো। এই অনুসন্ধানী প্রতিবেদনের জন্য ভাইজানকে একখান নুবেল প্রাইজ দেওয়া হোক।

হে হে, আমরা আরও জানতে পেরেছি শাহবাগে আস্তানা গেড়েছে ভারতের কতিপয় দালাল। এই আবিষ্কারের জন্য ইনাকেও নুবেল দেওয়া হোক।

আরে ইসরাইলও এই রায়ের সাথে জড়িত! জানতাম না তো। ইনাকে সুপার নুবেল অথবা ডাবল নুবেল দেওয়া হোক। দিতেই হবে। না হলে আন্দোলন হবে মগবাজারে।

আজ সন্ধ্যায় বারডেমের সামনে থেকে ছবির হাট পর্যন্ত যেতে আমার পাক্কা ৩০ মিনিট লেগেছে মানুষের ভিড়ের জন্য। আর এই ভাইজান বলছেন শাহবাগে নাকি গুনে গুনে মাত্র ১০০ জন লোক পেয়েছেন তিনি। মনের দুঃখে কচু ক্ষেতে ফাঁস লইবার মুন চায়।

গুড নিউজ। আমি আরও একজন কবির সন্ধান পেয়েছি।

শাহবাগে নাকি সবাই সুন্দরীদের নাচ দেখতে গিয়েছে? আবারো আপচুচু, আমি তো কাউকে নাচতে দেখলুম না গো দাদা। এখন কি হপে? কি আর হবে, চশমার পাওয়ার বাড়াতে হবে এই আর কি।

একজন ব্লগার কাদের মোল্লার রায়কে নাৎসিদের বিচারের সাথে তুলনা করেছিলেন। তাতেই ক্ষেপে গেছেন নিচের ভাইজান। এমন আল্লার ওলিকে (!) নাৎসিদের সাথে তুলনা করা হবে কেনু, কেনু, কেনু?

ভাইজানেরা যে একাই বলে গেছেন তা কিন্তু না। মাঝে মাঝে পশ্চাতদেশে কিঞ্চিত বাঁশও খেয়েছেন। নিচেই দেখুন।

কয়েকজন একটা দাবী তুলেছেন যেন শাহবাগের বদলে মতিঝিল স্কয়ার তাঁদের দিয়ে দেওয়া হয়। আহা কি মামার বাড়ির আবদার রে। ক্ষমতা থাকলে মতিঝিল দখল করে নিলেই হয়।

অতি উৎসাহী কয়েকজন তো আরব বসন্তের মত বাংলা বসন্তের ডাকই দিয়ে দিয়েছেন। অবশ্য তাঁরা না ডাকলেও ১৩ তারিখ থেকে এমনিতেই বাংলাদেশে বসন্তকাল শুরু হবে। এই ডাক তাই ব্যর্থ হবার কোন চান্স নেই।

আরও একখান জিনিস জানলাম। আমরা যারা শাহবাগে গিয়েছি তাঁরা সবাই নাকি গাঁজাখোর, নারীলোভী হারামির বাচ্চা। again আপচুচ।

সারা দুনিয়া নাকি এখন জামাতের পক্ষে এবং এই বন্দোবস্ত আওয়ামীলিগই নাকি করে দিয়েছে। আবারো বেফুক জ্ঞান এর সাগরে ডুব দিলাম।

প্রিয় পাঠক, চাইলে এমন অসংখ্য স্ক্রিন শট দিতে পারব কিন্তু আর মন চাইছে না। আমাদের জেনারেশনের এই ছেলেগুলোর মগজ জামায়াত-শিবির কিভাবে ধোলাই করেছে দেখলে অবাক হই। বাস্তব থেকে মানুষ এই সময়ে কিভাবে এত দূরে থাকতে পারে সেটা ভাবলে বিস্মিত হই। আমার আসলে এদের দেখলে করুণা ছাড়া আর কিছুই মনে আসে না। কারণ দেশপ্রেমের মত এত মহান অনুভূতির সাথে এদের পরিচয় নেই। দেশের প্রতি ভালোবাসা ঈমানের অঙ্গ আর বেঈমানদের পক্ষে অবস্থান নিয়ে এরা নিজেদের ঈমানের সাথেই বিশ্বাসঘাতকতা করছে।

সবশেষে, একটা কার্টুন এর ছবি দিয়ে পোস্ট শেষ করছি। গতকাল সন্ধ্যায় শাহবাগে এই কার্টুনটা এঁকেছি। জীবনের প্রথম আঁকা কার্টুন তাই দয়া করে কেউ শিল্পগুণ বিচার করতে যাবেন না। কার্টুনটা এঁকে যে কি পরিমাণ মানসিক তৃপ্তি পেয়েছি তা বলে বোঝাতে পারব না। আসলেও দেশপ্রেমের থেকে মহত্তম ভালোবাসার অনুভূতি এই পৃথিবীতে নেই।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২৯ thoughts on “শাহবাগের আন্দোলন নিয়ে ছাগুদের কমেন্ট সংকলন (Collected from সোনাব্লগ)

  1. সোনাব্লগে অনেকদিন ঢুকি না।
    সোনাব্লগে অনেকদিন ঢুকি না। ঘেন্না লাগে ঢুকতে। তবে অনেকের কাছেই শুনি, মন খারাপ থাকলে নির্মল বিনোদনের জন্য সোনাব্লগের কোন বিকল্প নাই। তারপরও অযথা এদের ট্রাফিক বাড়িয়ে লাভ কি? তাই এই ছাগুর আখড়ায় একেবারেই ঢোকা হয়না। আপনার এই পোস্টের মাধ্যমে বুঝলাম, বিনে পঁয়সায় এই ধরনের নির্র্মল বিনোদন আসলেই দুষ্প্রাপ্য। বিনোদনের ব্যবস্থা করে দেওয়ার জন্য লেখককে অনেক ধন্যবাদ।

  2. ছাগুদের দোষ দিয়ে কি লাভ?
    ছাগুদের দোষ দিয়ে কি লাভ? দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী কি স্পষ্টভাবে এসব যুদ্ধাপরাধীদের নির্দোষ বলে সার্টিফিকেট দিচ্ছে, গোলাপী বেগমের এই অবস্থানকে কি বলবেন?

  3. গতকাল আমি একবার ঢুকব
    গতকাল আমি একবার ঢুকব ভেবেছিলাম। কিন্তু ব্লগটার নাম মনে করতে পারি নাই। সোনা ব্লগ ছাড়া আর একটা ব্লগ আছে না ঐটার কথা মনে করতে পারি নাই।

  4. জটিল কালেকশন। তবে ভাই অবাকও
    জটিল কালেকশন। তবে ভাই অবাকও হইছি একটু। ছাগুদের এইসব ম্যাৎকার ক্যামনে এতক্ষন সহ্য কইরা দেইখা এইগুলার শট নিয়া পোস্ট দিছেন? আমিতো দুই মিনিটও সহ্য করতে পারিনা। :অসুস্থ:
    ছাগুদের ব্রেইনে কি আছে খুব দেখতে মঞ্চায়। ক্যামনে পারে এরা এতো মিথ্যাচার করতে?

  5. আপনি পারেনও বটে…ম্যালা
    আপনি পারেনও বটে…ম্যালা ধৈর্য্য ক্ষমতা সম্পন্ন লোক আপনি।
    যাই হোক অনেকের কমেন্টে দেখলাম চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া বক্তব্য,তো তাদের জানিয়ে দিবেন শনিবার চট্টগ্রামের রাস্তায় আমরা ছিলাম কিন্তু তারা কই ছিলো?
    কোথায় ছিলো তাদের সাহসী জিহাদিরা?

  6. ছাগুরা যখন শাহবাগকে নিয়ে এত
    ছাগুরা যখন শাহবাগকে নিয়ে এত কিসু বলে তখন একটা প্রশ্ন করতে মন চায়। টিভি তে তো এইসব দেখিনাই, তারা এইসব গাঞ্জা টাঞ্জা নাচ কই দেখলো? তারা কি এসে ব্যক্তিগতভাবে দেখে গেসে? যদি দেখে থাকে তাহলে আসলে কোন মতলবে আসছিল​? কংক্লুশান, ওরা নিজেরাই নিজেদের লুইচ্চামি ফাস করে দিসে। বাট, যেহেতু শাহবাগে এসব হ​য়নাই তাই এরা বিভিন্ন দেশের পিক এনে ফটোশপ করে উল্টা নামে ছ​ড়াইসে। এদের ছ্যাচা দিতে পারলে খুব ভাল হইত​।

    1. ওরা নিজেরাই নিজেদের লুইচ্চামি

      ওরা নিজেরাই নিজেদের লুইচ্চামি ফাস করে দিসে

      thats the point. এই কাজগুলো না করলে আমরা কিভাবে তাঁদের ভণ্ডামির ব্যাপারে শিওর হতাম বলুন?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

− 1 = 2