একটি তথ্যচিত্র নির্মাণ এবং অসামান্য একটা কিছু

হাতে ক্যামেরা একটা আছে, কি করব? নিয়ে চললাম প্রেস ক্লাব চট্টগ্রাম এর সামনে। ভাবিনি, অসামান্য এরকম কিছুর সাক্ষী হব। এ অসামান্য কিছুর ব্যাপারে কিছুই বলার নেই, তা সকলেরই জানা, আমি বলব অন্য কিছুর কথা।


হাতে ক্যামেরা একটা আছে, কি করব? নিয়ে চললাম প্রেস ক্লাব চট্টগ্রাম এর সামনে। ভাবিনি, অসামান্য এরকম কিছুর সাক্ষী হব। এ অসামান্য কিছুর ব্যাপারে কিছুই বলার নেই, তা সকলেরই জানা, আমি বলব অন্য কিছুর কথা।

মেসে থাকি, আমি আর সম্রাট ভাই। অইদিন বিকালে সম্রাট ভাই আমারে ফোণ দিয়া বলল, মাসুদ, আসার সময় ক্যামেরাটা নিয়া আসিছ। যথারীতি নিয়ে গেলাম। ওনার চিন্তা ছিল ভিডিও-টিডিও করবে আরকি, কিন্তু যাওয়ার পর সিদ্ধান্ত হল, একটা তথ্যচিত্র করব। ব্যাস, যেই কথা সেই কাজ, শুরু হল শ্যুটিং, সাক্ষাৎকার। আমি ক্যামেরা নিয়ে সম্রাট ভাইয়ের নির্দেশনায় তুলে ফেললাম সেই অসামান্য কিছুর দুর্দান্ত কিছু ফুটেজ। সাক্ষাৎকারে সাহায্য করলেন নিজাম ভাই, মিরাজ ভাই, মাহিন ভাই এবং আমার প্রাণপ্রিয় বন্ধু সাকিব। আমাদের ফুটেজ নেওয়া শেষে বসলাম এডিট এ, কিন্তু লম্বা কাজ তো, আবার সিদ্ধান্ত নিলাম তথ্যচিত্র পরে ছাড়ব, আগে একটা ক্লিপ ছাড়ি। যেই কথা সেই কাজ, আপনারা ইষ্টিশন এর প্রজন্মের বায়োস্কোপ এ যেই ক্লিপটি দেখছেন, সেটি আমার তোলা একটি সাক্ষাতকারের কিছু অংশ। সবাইকে ধন্যবাদ, যারা প্রচুর পরিমাণে শেয়ার করেছেন ক্লিপটি।

আন্তরিক ধন্যবাদ জানাই সম্রাট ভাইকে, যিনি চমৎকার নির্দেশনা দিয়েছেন আমাকে এবং পুরো টিমকে।

ধন্যবাদ নুর নবী দুলাল ভাইকে, যিনি আমাদের প্রচারণার কাজে সাহায্য করছেন।

ধন্যবাদ সবাইকে।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৫ thoughts on “একটি তথ্যচিত্র নির্মাণ এবং অসামান্য একটা কিছু

  1. গণজাগরনের এই আন্দোলনে তোমাদের
    গণজাগরনের এই আন্দোলনে তোমাদের এই কাজটি অনেক গুরুত্বপূর্ণ। সাক্ষাতকারটি দেখলে শরীরের লোম দাঁড়িয়ে যায়। মনটা আন্দোলিত হয়ে উঠে। এখানেই তোমারদের স্বার্থকতা। পরিচালক সম্রাট ও তোমাকে অনেক ধন্যবাদ কাজটির জন্য। আমি সবাইকে অনুরোধ জানাবো ভিডিওটা শেয়ার করে মানুষকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে অনুপ্রাণিত করুন।

  2. ধন্যবাদ মাসুদ এমন একটি ভিডিও
    ধন্যবাদ মাসুদ এমন একটি ভিডিও ক্লিপ করার জন্য। ভিডিওটি যতক্ষন দেখেছি ততক্ষন গা শিউরে উঠছিল। মনে হয়েছিল কাটারাইফেল নিয়া নেমে পরি-৭১ এর মতো। :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

34 − = 33