আমি দেখেছি সবার রাগান্বিত লাল চোখ, দেখেছি অগ্নিমুষ্টি ।

ফাঁসি ফাঁসি চাই, রাজাকারের ফাঁসি চাই___ তোমার আমার ঠিকানা, পদ্মা মেঘনা যমুনা __ একাত্তরের হাতিয়ার, গর্জে উঠোক আরেক বার___ কিংবা আমি কে তুমি কে, বাঙালি বাঙালি… ইত্যাদি শ্লোগানে রাতভোর মাতিয়ে রেখেছিলো তরুণরা । শুধু তরুণরা বললে ভুল হবে । সেখানে ছিল শিশু কিশোর থেকে শুরু করে সকল বয়সের সকল শ্রেণি-পেশার মানুষ । দাবি একটাই ১৯৭১ এর রাজাকার ( বেজন্মা, শূয়রের বাচ্ছা ) দের বিচার । যার বিকল্প একটাই, ফাঁসি ফাঁসি ফাঁসি শুধুই ফাঁসি । এখন প্রশ্ন হল এই বিচার চায় কারা ? উত্তর শুধু একটা শব্দেই সীমাবদ্ধ যা হল ‘বাঙালি’ । এখানে নেই নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ, নেই হিন্দু-মুসলিম, নেই বৌদ্ধ-খ্রিষ্টান কিংবা নেই আস্তিক–নাস্তিক ।
তাহলে কেন এতো প্রশ্ন ? কেন বলা হবে শাহাবাগ নাস্তিকদের নেতৃত্বে চলে ? আরে ছাগুর বাচ্ছারা ওখানে আমি তো বাঙালি ছাড়া আর কিছুই দেখিনি । আমি দেখেছি সবার রাগান্বিত লাল চোখ, দেখেছি অগ্নিমুষ্টি ।
তাবে কেন ব্লগার রাজিব কে নিয়ে এতো কথা ? আরে সে তো বাঙালি । এছাড়া আর কোন বড় পরিচয় থাকতে পারেনা । আমাদের মুসলমানদের এমন কেও হয়তো নেই যে, জানেনা “ ধর্ম নিয়ে বাড়াবাড়ি করোনা ” । তাহলে কেন তাকে হত্যা করা হল ? যদি তাকে নাস্তিকতার কারনেই হত্যা করা হয় তবে বলব “তারা যেমন বাংলার, বাংলাদেশের ইতিহাস জানেনা তেমনি অজ্ঞত ইসলামের ইতিহাস কিংবা পবিত্র আল-কুরাআন ও হাদিস সম্পর্কে ।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

২ thoughts on “আমি দেখেছি সবার রাগান্বিত লাল চোখ, দেখেছি অগ্নিমুষ্টি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

− 3 = 1