জ্ঞানপাপী

সত্যিই আজ কে মনটা অনেক খারাপ ব্লগটা লেখার মত পর্যাপ্ত শক্তি ও শরীর এ পাচ্ছি না। এত দিন আমার দেশ আর মাহমুদুর রহমান এর নাম শুধু শুনেছিই। আজ কে সেই কৌতূহলবসতই আমার দেশ পত্রিকার অনলাইনভার্সন দেখতে বসলাম আর তাতে জেধরনের খবর দেখলাম তাতে আমার হৃদয় ভেঙে পরল। প্রকৃত জ্ঞানপাপী কাকে বলে তার উতজল উদহরন মাহমুদুর রহমান। আমার আজ কে খুব ভয় হচ্ছে কনকারনে যদি আন্দোলন বের্থ হয় তাহলে ইমরান ভাইদের কি হবে? কারন আজ ও যে সমাজ কে বিভ্রান্ত করার জন্য কিছু জ্ঞানপাপী আসে।মাহমুদুর রহমানের ফেসবুক স্ট্যাটাস এউ উনি জা লিখেছেন টা দেখেউ খুব খারাপ লাগলো। তিনি প্রশ্ন তুলেছেন আন্দোলন কারিদের পারিবারিক শিক্ষার প্রতি। সেখানে দেখি কিছু তরুনের লাইক ও আছে। আন্দোলন শুরু হওয়ার পর থেকে খুবি আনন্দিত ও আশাবাদী ছিলাম বাংলাদেশ কে নিয়ে ভুলেই গিয়েছিলাম এ ধরনের জ্ঞানপাপী লোকদের কথা এবং তাদের সাগরেদ দের কথা। ভেবেসিলাম বুঝি শুধু জামাত ই এ ধরনের। তারপর আমারদেশ পত্রিকাই আর ও দেখলাম প্রখ্যাত আইনজীবী রাফিকুল হক বলেছেন যে দেশের জনমত নাকি মাহমুদুর রহমানের দিকে। আমি বিশ্বাস করতে চাই রফিকুল হক এ ধরনের ঘিরিন্ন মিথ্যা কথা বলেন নি কারন আমি তাক এ স্রদ্ধা করতাম। আমি একজন মুসলমান এবং আমি একজন আন্দোলনকারী । তিনি আমাদের ধর্মবিশ্বাস নিয়েউ প্রশ্ন তুলেছেন। মাহমুদ উর রহমান আপনি কি করে একজন প্রকৃত মুসলমান ? কোন প্রকৃত দেশদ্রোহী কাজে লিপ্ত হতে পারে না। আমাদের ধর্মে মাতৃ ভুমির প্রতির ভালবাসার কথা গুরুত্তের সাথে বলা আস এ। আপনি যে ধরনের সংবাদ আপনার পত্রিকাই ছাপাচ্ছেন তাতে একটা সমাজে ব্রিচ্ছিংখলা দেখা দেয়ার জন্য যথেষ্ট। আমাদের ধর্ম মতে এ জন্য আপনি গুনাহগার। আপনার তো সম্পাদক হয়ার ই জজ্ঞতা নেই। কারন আপনি কোন কালেই কোন গণমাধ্যমে কাজ করেন নি । তার চেয়ে বড় কথা আপনার নৈতিক চরিত্রের সাথে সম্পাদকের মত পবিত্র সব্দ যাই না। ইতিহাসের পাতাই আপনার নামটি লেখা থাকবে হলুদ সাংবাদিকতার গুরু হিসাবে। আমি জানি না আমার মত কতজনই না আমার দেশ পত্রিকা দেখেহেছে এবং কেদেসে আর বলেছে হে মহাপ্রক্রমশালী আল্লাহ এদের শাস্তি দাউ।

ফেসবুক মন্তব্য
শেয়ার করুনঃ

৬ thoughts on “জ্ঞানপাপী

  1. হতাশ হবেন না ভাই। আমাদের
    হতাশ হবেন না ভাই। আমাদের হতাশাই ঘাতকদের শক্তি যোগায়। তাই মনে শক্তি ধারন করুন। চিন্তা করেন একাত্তরে প্রথম কয়েক মাস পাক বাহিনীর কাছে আমাদের মুক্তি বাহিনী যথেষ্ট পর্যদুস্থ হয়েছিলেন। উনারাও যদি মনোবল হারিয়ে ফেলতেন তাহলে দেশ স্বাধীন হতো না।

    আর আপনার লেখায় প্রচুর বানান ভুল। এদিকটায় একটু নজর দেবেন প্লীজ।

    1. ভাই অনেক কষ্ট লাগে যখন দেখি এ
      ভাই অনেক কষ্ট লাগে যখন দেখি এ দেশকে নিয়ে কেউ কোন চক্রান্ত করলে । বুঝতে পারি না কেমন করে আমার দেশের মত পত্রিকা আর মাহমুদুর রহমানের মত মানুষ এখন ও তাদের কার্যক্রম‍‌ এ দেশের মাটিতে চালিয়ে যাচ্ছে।

  2. ভাই বাংলা লিখতে পারি না ভাল ।
    ভাই বাংলা লিখতে পারি না ভাল । কনরকমে অভ্র দিয়ে চালাই আর তাড়াতাড়ি লিখতে যেয়ে ভুল হয়ে যাই। আশাকরি পরবর্তী লেখা গুলোই এ ব্যাপার এ আরো সতর্ক থাকবো। ধন্যবাদ ভাইয়া।

  3. মাহমুদুর রহমানকে নিয়ে
    মাহমুদুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে মাত্রাতিরিক্ত আলোচনা তাকে বিশিষ্টজন বানিয়ে দিয়েছে,বর্তমানে ছাগু সম্রাট ফারাবীও সেই পথে আছে। শিযাল তো হুক্কা হুয়া করবেই,তাতে কান দিয়ে সময় নষ্ট করার কোন মানে হয় না.

  4. মাহমুদুর রহমান এর মত
    মাহমুদুর রহমান এর মত জ্ঞানপাপীর পিছনে সময় নষ্ট না করে নতুন কিছু ভাবুন…………. আমরা সেই বাঙ্গালী যারা নিরস্ত্র হয়ে তৎকালীন বিশ্বে শক্তিশালী বলে পরিচিত পাকিস্তানী বাহিনীকে পরাজিত করে এ সোনার বাংলাদেশ সুষ্টি করেছি। আমরা সবই করতে পারি। আল্লাহ আমাদের অনেক শক্তি ও জ্ঞান দিয়েছেন। আসুন দেশ বিরোধীদের এ দেশের মানুষের মাঝে পচাঁনোর উপায় বের করার চেষ্টা করি। আশা রাখি আল্লাহ আমাদের সহায় হবেন আমরা সফল হবই ইনশাল্লাহ্ ……………….

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 17 = 21